পৌর ড্রেন নির্মাণে অনিয়ম

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

পৌর ড্রেন নির্মাণে অনিয়ম

কানাইঘাট (সিলেট) প্রতিনিধি ৪:৫০ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

print
পৌর ড্রেন নির্মাণে অনিয়ম

সিলেটের কানাইঘাট পৌরসভার ড্রেন নির্মাণে নানা অনিয়মে ক্ষুব্ধ হয়ে উঠেছে বাজার ব্যবসায়ীরা।

গতকাল বুধবার সকাল ১১টায় বিধি বহির্ভূত নিম্নমানের কাজের কারণে তারা কয়েক দফা কাজ বন্ধ করে দিয়েছিলেন। কিন্তু শ্রমিক সর্দার মুহিবুর রহমান প্রভাব বিস্তার করে ময়লাযুক্ত পাথর ও বালু দিয়ে তার মনগড়া কাজ করে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, জিওবি-আইডিবির অর্থায়নে ডিপিএইচই সংস্থার বাস্তবায়নে ২৩ পৌরসভা প্রকল্পের আওতায় কানাইঘাট পৌরসভায় ড্রেন নির্মাণের কাজ চলছে। পৌরসভার বিভিন্ন স্থানে মোট ৭.২১ কি.মি. ড্রেন নির্মাণ করা হবে। ইতোমধ্যে কানাইঘাট বাজারসহ বিভিন্ন এলাকায় এ কাজ শুরু হয়েছে। কিন্তু শুরুতেই ঠিকাদারি প্রতিষ্ঠান নানা অনিয়মের মাধ্যমে কাজ করে যাচ্ছে। যেখানে সিঙ্গেল পাথর দিয়ে কাজ করার কথা সেখানে ময়লাযুক্ত চিপস নামক পাথর মিশিয়ে ব্যবহার করা হচ্ছে। ড্রেনের নিচে বালুর পরিবর্তে ভিট নামক মাটি দেওয়া হচ্ছে।

কানাইঘাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন জানান, তিনি বার বার কাজের পাশে গিয়ে নিম্নমানের কাজ দেখে হতবাক হয়েছেন। তিনিসহ পৌরসভার প্রকৌশলী তাদের বার বার বলা সত্ত্বেও নির্মাণ কাজে সস্তা পাথর ও বালু ব্যবহার করা হচ্ছে। তিনিও নিয়ম অনুযায়ী ড্রেন নির্মাণের কাজ করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।