অপরিকল্পিত পিলারই মরণফাঁদ

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | ২৭ চৈত্র ১৪২৬

অপরিকল্পিত পিলারই মরণফাঁদ

হৃদয় ইসলাম, কমলগঞ্জ ৪:৪৮ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২০

print
 অপরিকল্পিত পিলারই মরণফাঁদ

মৌলভীবাজারের কমলগঞ্জ-শ্রীমঙ্গল উপজেলার একমাত্র গুরুত্বপূর্ণ সড়কের পাহাড়ের ভেতরের আঁকাবাঁকা মোড়ে ইউড্রেনের ওপর বসানো হয়েছে অপরিকল্পতিভাবে পিলার।

পিলার বসানোর কারণে সড়কটি সংকুচিত হয়ে পড়েছে। ফলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়াবে বলে আশঙ্কা করছেন সড়কে যাতায়াতকারী ছোট বড় যানবাহনের চালক-যাত্রীরা।

বাস চালক আলী আজম ও সিএনজি চালক উজ্জল আহমদ বলেন, এমনিতেই এ সড়কের বাঁকগুলো ঝুঁকিপূর্ণ। সড়ক উন্নয়নকালে এসব বাঁকে সড়কের পাশের ছোট দেয়ালে সড়কের ভেতরে পাকা পিলার স্থাপনে আরও ঝুঁকি বেড়ে গেছে। আকস্মিকভাবে এসব এলাকায় বিপরীত দিক থেকে আসা যানবাহনকে অতিক্রম কালে ছোট খাটো দুর্ঘটনা ঘটে থাকে।

সড়ক ও জনপথ বিভাগের সহকারী প্রকৌশলী আনিছুর রহমান বলেন, মোড়গুলো প্রশস্তকরণ ও বিপদজনক স্থানে গাইড ওয়াল তুলতে গ্যাস লাইন ও বনবিভাগ বাধা দেওয়ায় তা বড় করা সম্ভব হয়নি।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারী বন সংরক্ষক আনিছুর রহমান বলেন, লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে চলমান সড়কে আঁকাবাঁকা মোড় বড় করার কাজে সড়ক জনপথ বিভাগকে বাধা দেইনি। তাদের লাউয়াছড়া জাতীয় উদ্যানের প্রবেশ পথের সামনে টিলা কাটতে নিষেধ করা হয়েছিল।