ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অসহায় বৃদ্ধার মুখে হাসি ফোটালেন ডিসি

সুনামগঞ্জ প্রতিনিধি
🕐 ১০:২৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২০

ময়েশা বিবি। বয়স ৯৩ বছর। বাড়ি সুনামগঞ্জের শাল্লা ইউনিয়নের চব্বিশায়।বহু বছর আগে স্বামীকে হারান। বয়সের ভাড়ে কাজ করতে পারেন না।এক ছেলে নিয়ে ছোট একটি ঘরে কোনোভাবে থাকেন।পরিবারের উপার্যনক্ষম ব্যক্তি ছেলে হলেও দুর্ঘটনায় আহত হয়ে বর্তমানে সে আর কাজ করতে পারে না। তাই নিদারুণ অভাবে দিন কাটছে তার।ময়েশা বিবি যে ঘরটিতে থাকেন সে ঘরটির অবস্থাও নড়েবড়ে। তাই একটু সাহায্য পেতে আবেদন করেছিলেন জেলা প্রশাসকের কাছে।

জানা গেছে, বসবাসের জন্য যে ঘরটি রয়েছে তারও ছাউনি নষ্ট হয়ে গেছে। রোদ-বৃষ্টিতে পরিবারের সদস্যদের নিয়ে নিতান্তই কষ্টে দিন যাপন করছেন তিনি। বর্তমানে শীতের মধ্যে পরিবার পরিজন নিয়ে ঘরে বসবাস করা সম্ভব হচ্ছে না। রোদ-বৃষ্টি ও তীব্র শীত থেকে বাঁচতে বসতঘরটি মেরামতের আবেদন করেছে জেলা প্রশাসকের কাছে। ময়েশা বিবির আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের কাছে দেখা করতে যান। পরে জেলা প্রশাসক এই বৃদ্ধাকে ডেকে অফিসে নেন এবং তার কথাগুলো শোনেন। এ সময় তাকে টাকা দিয়ে সাহায্য করেন জেলা প্রশাসক।পরে জেলা প্রশাসক নিজের ব্যক্তিগত ত্রাণ ভান্ডার থেকে দেন শীতবস্ত্র। বসতঘরটি সংস্কারের জন্য ঢেউটিন ও আর্থিক সহায়তা প্রদান করবেন বলে নিশ্চয়তা প্রদান করেন।

জেলা প্রশাসকের কাছে এত ভালোবাসা পেয়ে কষ্টের মধ্যে হাসি ফুটে উঠেছে ময়েশার বিবির মুখে। তিনি জেলা প্রশাসকের মাথায় হাত বুলিয়ে দেন এবং তার জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, আমি যখন জানতে পারি শাল্লা থেকে এক বৃদ্ধা মা আমার সাথে দেখা করতে এসেছেন আমি সঙ্গে সঙ্গে উনার সাথে দেখা করি এবং শুকনা খাবার খেতে দেই। তিনি আমার কাছে উনার কষ্টের কথা জানিয়েছেন আমি তাকে আশ্বাস প্রদান করেছি আমি উনার বসতঘর মেরামত করে দেব। প্রশাসনের দরজা সবার জন্য খোলা, বর্তমান সরকার দারিদ্র্য বিমোচনের জন্য সবসময় কাজ করে যাচ্ছে।

 
Electronic Paper