কারা ধরছেন হবিগঞ্জ আ.লীগের হাল

ঢাকা, রবিবার, ২৬ জুন ২০২২ | ১২ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কারা ধরছেন হবিগঞ্জ আ.লীগের হাল

হবিগঞ্জ প্রতিনিধি
🕐 ১:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

কারা ধরছেন হবিগঞ্জ আ.লীগের হাল

দীর্ঘ ছয় বছর পর হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। জেলা আওয়ামী লীগের হাল কারা ধরছেন, কারা হচ্ছেন সভাপতি ও সাধরণ সম্পাদক তা দেখার অপেক্ষায় রয়েছেন কর্মীরা। দলের হাল ধরতে সম্ভাব্য প্রার্থীরা কেন্দ্রীয় নেতাদের কাছে দিচ্ছেন ধর্না। সম্মেলন সফল করতে পাঁচটি উপ-কমিটি কাজ করছে। ৩৪৯ জন কাউন্সিলরের ভোটে নেতা নির্বাচিত হবে না কেন্দ্র থেকে কমিটি ঘোষণা করা হবে এ নিয়েও চলছে গুঞ্জন।

দলীয় সূত্রে জানায় যায়, ২০১৩ সালের ২৫ জুন জেলা আওয়ামী লীগের সর্বশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। ছয় বছর অতিবাহিত হলেও আর কোনো সম্মেলন অনুষ্ঠিত হয়নি। দীর্ঘদিন পর আজ বুধবার সম্মেলন হওয়া নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

সম্মেলনে সকাল ১০টায় জাতীয় ও দলীয় পতাকা, এবং সম্মেলনের উদ্বোধন এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সম্মেলনে সম্ভাব্য সভাপতি প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে। তারা হলেন- বর্তমান সভাপতি আবু জাহির এমপি, সাবেক সভাপতি ডা. মুশফিক হোসেন চৌধুরী, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল হাসেম মোল্ল্যা মাসুম, সাবেক মহিলা সংসদ সদস্য আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া ও অ্যাডভোকেট ফজলে আলী।

সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খান এমপি, বর্তমান সহ-সভাপতি আলমগীর চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, হবিগঞ্জ পৌর মেয়র মিজানুর রহমান মিজান, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সৈয়দ কামরুল হাসান, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি নিলাদ্রী শেখর পুরস্কায়স্থ টিটু, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম ও আবু বক্কর সিদ্দিকী।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, মর্তুজ আলী, মর্তুজা হাসান, প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা, দফতর সম্পাদক আলমগীর খান সাদেক, সালেহ উদ্দিন, ঢাকাস্থ লাখাই উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক মাহবুব আলম মালু, নিজামুল হক রানা, আতাউর রহমান, আবুল কালাম আজাদ, সুমঙ্গল দাস।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে মাঠে আছেন জেলা আওয়ামী লীগের সদস্য সুলতান মাহমুদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নূর-উদ্দিন চৌধুরী বুলবুল, আব্দুল মুন্তাকিম চৌধুরী খোকন, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়জুল বশীর চৌধুরী সুজন ও আব্দুল আহাদ।

এ ব্যাপারে সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য হুমায়ন কবীর সৈকত বলেন, সম্মেলন সফল ও স্বার্থক করতে সব প্রস্তুতি সম্পন করা হয়েছে। পাঁচটি উপ-কমিটি দিনরাত কাজ করছে। এর মধ্যে মঞ্চ নির্মাণসহ যাবতীয় কাজ শেষ হয়েছে। এখন শুধু সম্মেলনের অপেক্ষার পালা।

কেমন কমিটি আসতে পারে জানতে চাইলে তিনি বলেন, ২৬ বছর ধরে হবিগঞ্জে কাউন্সিলরদের ভোটে কমিটি নির্ধারিত হয়ে আসছে। আশা করি এবারও এ ধারা অব্যহত থাকবে। তারপরও দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দিবেন তাই চূড়ান্ত বলে গণ্য হবে।

 
Electronic Paper