সিলেটের মেয়রকে ‘শেষ’ করার হুমকি

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬

সিলেটের মেয়রকে ‘শেষ’ করার হুমকি

সিলেট ব্যুরো ১০:১০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৯

print
সিলেটের মেয়রকে ‘শেষ’ করার হুমকি

সিলেট সিটি করপোরেশনের বিএনপিসমর্থিত মেয়র আরিফুল হক চৌধুরীকে মোবাইল ফোনে ‘প্রাণনাশে’র হুমকি দেওয়ার পর থানায় সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে।

গতকাল শনিবার মেয়রের পক্ষে সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা শাহাবউদ্দিন সিলেটের কোতোয়ালি থানায় এই জিডি করেন। কোতোয়ালি থানার ওসি সেলিম মিঞা জিডি করার তথ্য নিশ্চিত করেছেন।

ওসি ও জিডির বরাতে জানা যায়, মেয়র আরিফুল হক চৌধুরীর ব্যবহৃত মোবাইল নম্বরে গতকাল সকাল ১০টার দিকে গ্রামীণফোন ও বাংলালিংকের দুটি নম্বর থেকে পরপর বেশ কয়েকটি কল আসে। প্রথম কলটি ধরেন মেয়রের সঙ্গে থাকা একজন ব্যক্তিগত সহকারী। ফোন ধরামাত্র অশ্রাব্য ভাষায় গালাগাল করে ফোন কেটে দেওয়া হয়। পরে আরও কয়েকবার ফোন করে এভাবে গালাগাল করা হয়। চতুর্থ দফায় মেয়র নিজেই ফোন ধরেন। তখন ওপাশ থেকে বলা হয় ‘তোর চেয়ার কেড়ে নেব...’।

এরপর গালমন্দ করা হয়। এর প্রায় ১০ থেকে ১৫ মিনিট পর বাংলালিংক নম্বর থেকে ফোন করে ‘তোকে শেষ করে দেব’ বলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

জিডিতে উল্লেখ করা হয়, দুটি নম্বর থেকে পরপর আটবার ফোন করে এ ধরনের হুমকি দেওয়ায় মেয়রের স্বাভাবিক কাজকর্ম ও চলাফেরায় নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কায় জিডি করা হয়েছে।

এ বিষয়ে মেয়র আরিফুল ইসলাম জানান, ওই সময় তিনি সিলেট বিভাগীয় স্টেডিয়ামের পাশে একটি নতুন শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের জায়গা পরিদর্শনে গিয়েছিলেন। এ কাজ অনির্ধারিত ছিল। মোবাইল ফোনে কলদাতার এ কাজে হুমকি দেওয়ার কথা নয়। পরপর দুটি নম্বর দিয়ে ফোন করে হুমকি দেওয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করতেই জিডি করা হয়েছে।