স্কুলের পাশে ময়লার স্তূপ

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬

স্কুলের পাশে ময়লার স্তূপ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি ৬:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯

print
স্কুলের পাশে ময়লার স্তূপ

শ্রীমঙ্গল সরকারি কলেজের পাশে পৌরসভার ময়লার ভাগাড়ের দুর্গন্ধে অতিষ্ঠ শিক্ষার্থীরা। এ নিয়ে আন্দোলন, সমাবেশ, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেও ময়লার ভাগাড় হস্তান্তর হয়নি। ৫০ বছল ধরে চলে আসা শ্রীমঙ্গল পৌরসভার ময়লার ভাগাড়ের দুর্গন্ধে স্থানীয় বাসিন্দা, জনসাধারণ, পথচারী এবং বিশেষ করে শিক্ষার্থী স্বাস্থ্যঝুঁকিতে পড়েছে।

প্রতিদিন এই ময়লার স্তুপের পাশ দিয়ে নাকে রুমাল চাপা দিয়ে চলতে হয় ছাত্র-ছাত্রীদের। এই ভাগাড়ের আনুমানিক ৫০-৬০ গজ দূরেই রয়েছে শ্রীমঙ্গল সরকারি কলেজ ও দি বাড্স রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ আর পশ্চিম পাশে আছে গাউছিয়া শফিকিয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসা।

জানা যায়, গত বছর ২০১৮ সালে সেপ্টেম্বর মাসে শিক্ষার্থী ও সচেতন মহলের তীব্র আন্দোলনের মুখে কলেজের সামনে থেকে ময়লার ভাগাড় সরানোর সিদ্ধান্তে পরিদর্শন করেন জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, জেলা সাবেক প্রশাসক তোফায়েল ইসলাম ও সাবেক পুলিশ সুপার শাহজালাল। পরিদর্শন শেষে শ্রীমঙ্গল উপজেলা অডিটোরিয়ামে ময়লার ভাগার অপসারণ নিয়ে আলোচনা সভা অুনষ্ঠিত হয়।

সভায় সকল পর্যায়ের সর্বসম্মতিক্রমে ছয়মাসের মধ্যে অন্যত্র ময়লা ফেলার সিদ্ধান্ত হয়। তবে ময়লার ভাগাড় হস্তাস্তরে এক বছর পেরোলেও কার্যকরী কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি।