সিলেট বিভাগের প্রথম সাইক্লিং রেস প্রতিযোগিতা শ্রীমঙ্গলে

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬

সিলেট বিভাগের প্রথম সাইক্লিং রেস প্রতিযোগিতা শ্রীমঙ্গলে

সুমন মিয়া, শ্রীমঙ্গল ৪:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯

print
সিলেট বিভাগের প্রথম সাইক্লিং রেস প্রতিযোগিতা শ্রীমঙ্গলে

‘মাদকবিরোধী ও পরিবেশ রক্ষায় সোচ্চার হই এই স্লোগানকে সামনে রেখে আগামী ২০ সেপ্টেম্বর ‘ডুয়াথলন শ্রীমঙ্গল চ্যালেঞ্জ ২০১৯ নামে একটি দৌড় ও সাইক্লিং প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ প্রতিযোগিতার আয়োজন করে শ্রীমঙ্গল জালাল উদ্দিন ফাউন্ডেশন। এই আয়োজনের মিডিয়া পার্টনার হচ্ছে চ্যানেল আই।

সোমবার দুপুরে জালাল উদ্দিন ফাউন্ডেশন চেয়ারম্যান মো. কামরুজ্জামান জুয়েল শ্রীমঙ্গল প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি বলেন, মূলত মাদক দ্রব্যের অপব্যবহার, দুর্নীতি বিরোধী এবং পরিবেশ রক্ষার সচেতনতার জন্য এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সিলেট বিভাগে এটাই প্রথম আয়োজন। দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় ২৩৬ জন সাইক্লিস্ট এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। এর মধ্যে ২২ জন নারী সাইক্লিস্ট অংশ নেবেন। ঢাকা থেকে ৪৬ জন, সিলেট থেকে ৮৯ জন, চট্টগ্রাম থেকে ৬ জন, মৌলভীবাজার থেকে ৪০ জন, হবিগঞ্জ ৬জন ও শমসেরনগর থেকে আসবে আরও ৫ জন। বাকী সাইক্লিস্টরা থাকবে শ্রীমঙ্গলের। মোট ২২ কি.মি. দৌড় ও সাইক্লিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতাটি প্রথমে শহরের পৌরসভার সামন থেকে শুরু হয়ে গুহ রোড হয়ে কলেজ রোডে গিয়ে দৌড় শেষ হবে। আর শহরের পৌরসভার সামনে থেকে শুরু হয়ে হবিগঞ্জ সড়ক হয়ে টিকরিয়া-আশিদ্রোন ঘুরে কালীঘাট চা বাগান দিয়ে রেলগেইট পার হয়ে আবার পৌরসভার সামনে এসে সাইক্লিং প্রতিযোগিতা শেষ করবে।

পরে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হবে। সাইক্লিস্টদের নিরাপত্তার জন্য জেলা প্রশাসন থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া একটি এ্যাম্বুলেন্স, দুজন ফিজিওথেরাপি ও দুজন ডাক্তার রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সাইক্লিস্ট মাহবুবুল আলম, নাসরিন জাহান, মিথিলা পাল মুন, অলক দাশসহ বেশ কয়েকজন প্রতিযোগি।