এবার অস্মিতাও না ফেরার দেশে

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

ডেঙ্গু

এবার অস্মিতাও না ফেরার দেশে

সিলেট প্রতিনিধি ১:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৪, ২০১৯

print
এবার অস্মিতাও না ফেরার দেশে

ডেঙ্গু জ্বরে আক্রান্ত টানা ছয়দিন লাইফ সাপোর্টে থেকে অবশেষে মারা গেলেন ভিকারুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির শিক্ষার্থী অস্মিতাকে। বুধবার সকাল ৭টায় ঢাকা মিলেনিয়াম হাসপাতালে অস্মিতার মৃত্যু হয়। অস্মিতা সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের কামালপুর গ্রামের বিশিষ্ট কবি, ছড়াকার ও সংগঠক হেনা নুরজাহানের মেয়ে।

তার বাবা ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেডের এমআইএস অ্যান্ড আইসিটির ব্যবস্থাপক প্রকৌশলী আমানত মাওলা টিপু।

অস্মিতার পৈতৃক বাসা ঢাকার আজিমপুরে। সম্প্রতি সে, তার বাবা-মা ও একমাত্র ছোটবোন ডেঙ্গু আক্রান্ত হয়। তাদেরকে ঢাকা ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থা গুরুতর হলে অস্মিতাকে নিয়ে যাওয়া হয় ঢাকা মিলেনিয়াম হাসপাতালে। সেখানে ছয়দিন লাইফ সাপোর্টে ছিল সে।

অস্মিতার মামা হিমেল আহমেদ জানান, ঢাকার আজিমপুর ও ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দু’দফা জানাজা শেষে অস্মিতার লাশ সিলেটে নিয়ে আসা হবে৷ এখানে জানাজা শেষে আপার (হেনা নুরজাহান) ইচ্ছা অনুযায়ী হজরত শাহজালাল রহ. দরগাহ কবরস্থানে তাকে দাফন করা হবে। তবে তার লাশ বিশ্বনাথে নিয়ে আসা হবে না।

এদিকে সেপ্টেম্বরের শুরুতে এসে ডেঙ্গু পরিস্থিতির কিছুটা উন্নতির চিত্র পাওয়া যাচ্ছে। গত তিন দিনে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা গড়ে ৮০০-এর নিচে। আক্রান্তের সংখ্যা কমায় মৃত্যুর সংখ্যাও কিছুটা কমেছে। তবে জনমনে ডেঙ্গু নিয়ে আশঙ্কা-আতঙ্ক এতটুকুও কমেনি। এখনো ঢাকার হাসপাতালগুলোতে ভর্তি থাকা রোগীর সংখ্যা ২১১১ জন, ঢাকার বাইরে ১৬৩৫ জন। বেসরকারি হিসাবে মৃত্যুর সংখ্যা ২০০ ছুঁতে চলেছে। যদিও সরকারি হিসাবে এ সংখ্যা ৫৭ জন।