অনেস্ট সিকিউরিটির ডিজঅনেস্ট কারবার

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৬ ভাদ্র ১৪২৬

অনেস্ট সিকিউরিটির ডিজঅনেস্ট কারবার

সুনামগঞ্জ প্রতিনিধি ৫:৪৮ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০১৯

print
অনেস্ট সিকিউরিটির ডিজঅনেস্ট কারবার

সুনামগঞ্জ সদর হাসপাতালসহ ১১ হাসপাতালে আউট সোর্সিংয়ে নিয়োগে দেওয়া ঠিকাদারী প্রতিষ্ঠান অনেস্ট সিকিউরিটি সার্ভিস লিমিটেডের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। নামে অনেস্ট হলেও কাজে ডিজঅনেস্টে হিসেবে যাবতীয় কার্যক্রম পরিচালনা করছেন বলে অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

অভিযোগ উঠে সদর হাসপাতালসহ জেলার ১১ হাসটাতালে একটি সিন্ডিকেটের সাহায্যে ঝাড়ুদার, ক্লিনার, পিয়ন, বাবুর্চি, ট্রলি, ডোম, নাইট গার্ড, মালি চালানোসহ চতুর্থ শ্রেণির মর্যদার কাজের জন্য এক বছর মেয়াদে ঠিকাদারের মাধ্যমে দরপত্র আহ্বান করে কর্মী নিয়োগ করে ঠিকাদারী প্রতিষ্ঠানটি।

প্রথম দরপত্রে ধলেশ্বরি সিকিউরিটি লিমিটেড কাজ পেলেও তাদের দেওয়া হয়নি। পরে পুনঃদরপত্র করে অনেস্ট সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামের এ প্রতিষ্ঠানকে কাজ দেওয়া হয়। দ্বিতীয় দফা টেন্ডারেও দুর্নীতির আশ্রয় নেওয়া হয়। অভিযোগ রয়েছে আউট সোর্সিংয়ে লোক নিয়োগে প্রতিজনের কাজ থেকেই ৫০ হাজার থেকে এক লাখ টাকা ঘুষ নেওয়া হয়।

তবে অনেস্ট সিকিউরিটির চেয়ার‌্যমান নাসির উদ্দিন সকল অভিযোগ অস্বীকার করে বলেন, টাকা প্রদানে কোনো অনিয়ম আমরা করিনি। কর্মীরা না বুঝে ঝামেলা করছিলেন।

নিয়োগে ঘুষ নেওয়ার অভিযোগে তিনি বলেন, আউট সোর্সিং নিয়োগে আমার ঠিকাদারী প্রতিষ্ঠান কারও কাছ থেকে এক টাকাও নেয়নি। আমি তাদের এমন অভিযোগ এই প্রথম শুনছি।