হবিগঞ্জে পানি বিশুদ্ধের ট্যাবলেট গায়েব

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬

হবিগঞ্জে পানি বিশুদ্ধের ট্যাবলেট গায়েব

ত্রাণ বিতরণকালে মন্ত্রীর ক্ষোভ

হবিগঞ্জ প্রতিনিধি ৭:১৭ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০১৯

print
হবিগঞ্জে পানি বিশুদ্ধের ট্যাবলেট গায়েব

পর্যাপ্ত ত্রাণ ও পানি বিশুদ্ধ করার ট্যাবলেট সরকার থেকে সরবরাহ করা হলেও তা বন্যার্তদের হাতে পৌঁছে নি। বৃহস্পতিবার দুপুরে নবীগঞ্জ উপজেলার কসবা এলাকায় দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম ক্ষোভ প্রকাশ করেন।

ত্রাণ নিতে আসা বন্যার্তরা পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট পেয়েছে কি না জানতে চাইলে এগুলো বিতরণ করা হয়নি বলে জবাব দেন সবাই। এ সময় মন্ত্রী বন্যার্তদের জন্য নিরাপদ পানি নিশ্চিত করতে উপস্থিত সংশ্লিষ্ট কর্মকর্তাদেরকে নির্দেশ দেন।

এ সময় মন্ত্রী বলেন, দুর্যোগ মোকাবেলায় শুকনো খাবার ও নগদ টাকাসহ প্রয়োজনীয় উপকরণ মজুদ করে সকল জেলায় পৌঁছে দিয়েছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে ভালবাসেন বলেই বন্যা দুর্গতদের পাশে মন্ত্রীদের পাঠিয়েছেন। তিনি আরও বলেন, কুশিয়ারা নদীর ৫ কিলোমিটার জায়গার বাঁধ নির্মাণ ও খননের জন্য ৫১২ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হচ্ছে। সফলভাবে এই প্রকল্প বাস্তবায়ন হলে বর্ষাকালে আর বাড়ি-ঘর তলিয়ে যাওয়ার আশঙ্কা থাকবে না।

আরও বক্তব্য রাখেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ, সাবেক এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তারেক মোহাম্মদ জাকারিয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট সুলতান মাহমুদ, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান প্রমুখ।