জাফলং-বিছনাকান্দিতে পর্যটকের ভিড়

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

জাফলং-বিছনাকান্দিতে পর্যটকের ভিড়

শাহ আলম, গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি ৪:০০ অপরাহ্ণ, জুন ০৯, ২০১৯

print
জাফলং-বিছনাকান্দিতে পর্যটকের ভিড়

ঈদের ছুটিতে সিলেটের গোয়াইনঘাট উপজেলার পর্যটন স্পট জাফলং ও বিছনাকান্দিতে এবার পর্যটকদের উপচে পড়া ভিড় দেখা গেছে। প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে এ দুই স্থানে হাজার হাজার মানুষ দেশের বিভিন্ন স্থান থেকে ছুটে আসে। প্রকৃতিকন্যা জাফলংয়ে সারা বছরই পর্যটক লেগেই থাকে। ঈদ মৌসুম এলে যেন এখানে পর্যটকদের সমাগম থাকে চোখে পড়ার মতো।

দেশী পর্যটকদের পাশাপাশি এখানে বিদেশি পর্যটকদেরও কমতি থাকে না। আর এসব পর্যটকদের থেমে নেই তাদের বাঁধ ভাঙা উল্লাসের। ঈদের আনন্দকে ভাগাভাগি করতে কেউ স্বপরিবারে, আবার কেউবা বন্ধু বান্ধব সাথে নিয়ে ছুটে এসেছেন গোয়াইনঘাটের পর্যটন কেন্দ্রগুলোতে।

গতকাল জাফলং পরিদর্শনে গিয়ে দখা যায়, জাফলং জিরোপয়েন্টে দাঁড়িয়ে কেউ কেউ ভারতের ঝুলন্ত ব্রীজ দেখছেন আর সেলফি তুলছেন। ঢাকার উত্তরা থেকে স্বপরিবারে আসা জামাল মিয়া জানান, ঈদের ছুটি কাটাতে পরিবার নিয়ে এবারও তিনি জাফলংয়ে এসেছেন। তবে আগেরবারের চেয়ে এবার রাস্তাঘাটের উন্নতি এবং পর্যটনের উন্নয়ন তার কাছে স্বস্তি এসেছে।

জাফলং ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ দেবাংশু কুমার দে জানান, এবারের ঈদ মৌসুমে প্রচুর পরিমাণে পর্যটক এসেছেন। তাদের নিরাপত্তা দিতে ট্যুরিস্ট পুলিশের টিমসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন টিম মাঠে নিয়োজিত রয়েছেন।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিশ্বজিত কুমার পাল জানান, সরকার পর্যটনের প্রতি বিশেষ গুরুত্ব দেওয়ার কারণে সারাবছরই এখন গোয়াইনঘাটের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের উপচেপড়া ভিড় থাকে। ঈদে পর্যটকরা যাতে স্বাচ্ছন্দে ও নিরাপদে ভ্রমণ করতে পারেন সে লক্ষে পর্যটন কেন্দ্রগুলোতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।