ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শ্রীমঙ্গলে যানজটে ভোগান্তি

তোফায়েল পাপ্পু, শ্রীমঙ্গল (মৌলভীবাজার)
🕐 ৫:৪৩ অপরাহ্ণ, মে ১৪, ২০১৯

মৌলভীবাজারে শ্রীমঙ্গলে সড়কজুড়ে অবৈধভাবে গড়ে ওঠা দুটি সিএনজি অটোরিকশা স্ট্যান্ড ও টমটম স্ট্যান্ডের কারণে দফায় দফায় যানজট চরমে উঠেছে। ফলে ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী।

জানা যায়, ঢাকা থেকে সিলেট যাওয়ার মূল প্রবেশপথ হচ্ছে হবিগঞ্জ সড়ক। শহরের প্রাণকেন্দ্র চৌমুহনা হয়ে যেতে হয় সিলেট। বাসস্ট্যান্ড থেকে শ্রীমঙ্গল চৌমুহনা পর্যন্ত লেগে থাকে দফায় দফায় যানজট। হবিগঞ্জ সড়কের পাশে একটি সিএনজি অটোরিকশা স্ট্যান্ড, অপরটি শ্রীমঙ্গল থানাসংলগ্ন মৌলভীবাজার সড়কের পাশে অবস্থিত। আর টমটম স্ট্যান্ড হচ্ছে জগন্নাথ আখড়ার বিপরীতে। রাস্তার পাশে এরকম অবৈধভাবে গড়ে ওঠা স্ট্যান্ড থাকায় যত্রতত্র পার্কিং আর রাস্তার পাশে গাড়ি দাড় করিয়ে প্যাসেঞ্জার ওঠা নামানোর জন্য যানজটের সৃষ্টির কারণ বলে দায়ী করছেন এলাকাবাসী।

এদিকে, যানজটের কবলে পড়ে ঢাকা-সিলেট (হবিগঞ্জ সড়ক) সড়কে যাতায়াতকারী জনসাধারণ যেমন ভোগান্তির শিকার হন তেমনি শ্রীমঙ্গল সরকারি কলেজ, শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়, দ্য বাডস রেসিডেনসিয়াল স্কুল অ্যান্ড কলেজসহ আরও কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদেরও চরম দুর্ভোগ পোহাতে হয়। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে।

স্থানীয় যুবক জাহেদ, মিঠুন, তৌসিফসহ অনেকেই বলেন, যে কোনো সময় হঠাৎ করেই সিএনজি, টমটম পার্কিং করতে দেখা যায়।

হবিগঞ্জ রোড গ্রুপ শাখার সভাপতি নুরুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে আমরা হবিগঞ্জ রোডের পাশে সিএনজি স্ট্যান্ড হিসেবে ব্যবহার করে আসছি। সরকারিভাবে কোনো স্ট্যান্ড আমাদের দেওয়া হয়নি। আমাদের সিএনজি গ্রুপের সবার সিদ্ধান্ত অনুযায়ী এখানে স্ট্যান্ড গড়ে তুলেছি।

মৌলভীবাজার রোড গ্রুপ শাখার সভাপতি আজাদ মিয়া বলেন, শ্রীমঙ্গল থানার সামনে সড়কের পাশে প্রায় ২০-২৫ ধরে এখানে সিএনজি স্ট্যান্ড হিসেবে ব্যবহার করে আসছি। আমাদের স্থায়ীভাবে কোনো স্ট্যান্ড নেই।

টাউন ট্রাফিক ইন্সপেক্টর খায়েস মিয়া বলেন, শহরের মধ্যে যেখানেই সিএনজি, টমটম পার্কিং করতে দেখা যায় তাদের আটকে রেখে আইন অনুযায়ী জরিমানা করা হয়। যানজট নিরসনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আর অবৈধ টমটমগুলা আটক করা হচ্ছে।

 
Electronic Paper