ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মেয়ে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন

সুনামগঞ্জ প্রতিনিধি
🕐 ২:২৬ অপরাহ্ণ, মে ০৫, ২০১৯

সুনামগঞ্জে রিনা নামে ৬ মাসের শিশু কন্যাকে হত্যার দায়ে বাবা মোস্তাক আহমদ চৌধুরী ওরফে মুস্তাকীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি মুস্তাকীম সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার জাল্লাবাদ গ্রামের মৃত আব্দুল মালিকের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ১৯৯৮ সালের ২৩ নভেম্বর মুস্তাকীম সিলেট শহরের ঝর্নারপাড়স্থ বাবুলের কলোনী থেকে স্ত্রী চান বানু, ৬ মাসের শিশু কন্যা রিনা, ২ বছর বয়সের ছেলে সাইদুর রহমান এবং ৬ বছর বয়সের মেয়ে খুদেজাকে গ্রামের বাড়ি সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার জাল্লাবাদে নিয়ে যাবার কথা বলে রওনা দেন।

মুস্তাকীম সুনামগঞ্জ থেকে লঞ্চ যোগে বাড়ি না গিয়ে স্ত্রী-সন্তানদের নিয়ে পায়ে হেঁটে যেতে থাকেন। এক পর্যায়ে সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং হয়ে একই উপজেলার বেরাজালী গ্রামের পাশে পৌঁছলে রাত ৯টা বেজে যায়। তখন মুস্তাকীম স্ত্রী চান বানু, ছেলে সাইদুর, মেয়ে খুদেজা ও রিনা বেগমকে উপর্যুপরি ছুরিকাঘাত করতে থাকেন। এ সময় স্ত্রী-সন্তানদের চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে গেলে মুস্তাকীম অন্ধকারে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলেই ছোট মেয়ে রিনা মারা যায়।

খবর পেয়ে সুনামগঞ্জ সদর থানা পুলিশ নিহত রিনার সুরতহাল তৈরি করে এবং আহতদের সুনামগঞ্জ হাসপাতালে ভর্তি করে৷ ওই দিন রাতে এ ঘটনায় স্ত্রী চান বানু বাদী হয়ে স্বামী মোস্তাক আহমদ চৌধুরী ওরফে মুস্তাকীমকে আসামি করে সুনামগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন।

 

 
Electronic Paper