ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাস থেকে ফেলে সিকৃবি ছাত্রকে হত্যা, চালক-হেলপার আটক

সিলেট প্রতিনিধি
🕐 ৮:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ছাত্র ওয়াসিম আফনানকে চলন্ত বাস থেকে ফেলে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বাসের চালক জুয়েল আহমদ (২৬) ও হেলপার মাসুক আলীকে (৪০) আটক করা হয়েছে।

শনিবার রাত পৌনে ১১টার দিকে সিলেট কদমতলী কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকা থেকে মহানগর দক্ষিণ সুরমা থানা পুলিশ চালককে ও রাত ২টার দিকে পুলিশের একটি দল অভিযান চালিয়ে উপজেলার সিংচাপইড় গ্রামে হেলপার মাসুক আলীকে তার শ্বশুরবাড়ি থেকে আটক করে। হেলপার মাসুক আলী সুনামগঞ্জ শহরের তেঘরিয়া এলাকার দৌলত আলীর ছেলে।

এর আগে শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের শেরপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ঘোরি মো. ওয়াসিম আফনান সিকৃবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির দ্বিতীয় ব্যাচের ছাত্র।

তিনি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের ঘোরি মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিনের ছেলে।

পুলিশ জানায়, ময়মনসিংহ থেকে সিলেটগামী উদার পরিবহনের একটি বাসে সিকৃবির ১১ শিক্ষার্থী উঠেছিলেন। তারা শেরপুর এসে প্রয়োজনীয় কাজের জন্য নেমে পড়তে চান। তখন ভাড়া নিয়ে বাসের হেলপারের সঙ্গে শিক্ষার্থীদের কথা-কাটাকাটি হয়। এতে চালকও যুক্ত হন। এক পর্যায়ে ভাড়া পরিশোধ করে শিক্ষার্থীরা বাস থেকে নামার আগেই আফনানকে ধাক্কা দেয় হেলপার। তিনি নিচে পড়ে গেলে চালক বাসের গতি বাড়িয়ে তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পরে  গোপন সংবাদের ভিত্তিতে রাত পৌনে ১১টার দিকে সিলেট কদমতলী কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকা থেকে মহানগর দক্ষিণ সুরমা থানা পুলিশ চালককে ও রাত ২টার দিকে পুলিশের একটি দল অভিযান চালিয়ে উপজেলার সিংচাপইড় গ্রামে হেলপার মাসুক আলীকে তার শ্বশুরবাড়ি থেকে আটক করে।

পুলিশ সুপার বরকতুল্লাহ খান জানান, আটক মাসুক আলীকে মৌলভীবাজার জেলা পুলিশে হস্তান্তর করা হবে।

সম্প্রতি রাজধানীর প্রগতি সরণিতে সুপ্রভাত পরিবহনের একটি বাস বেসরকারি একটি ইউনিভার্সির ছাত্র আবরার আহমেদ চৌধুরীকে ধাক্কা দিয়ে হত্যার প্রতিবাদে ব্যাপক আন্দোলন হয়।

 
Electronic Paper