ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বেহাল সড়কে দুর্ভোগ

হবিগঞ্জ প্রতিনিধি
🕐 ৯:৪০ অপরাহ্ণ, মার্চ ০৩, ২০১৯

হবিগঞ্জে বেহাল সড়কে জন দুর্ভোগ চরমে উঠেছে। জেলার ৯.৫ বর্গ কিলোমিটার এলাকায় ৩৫ হাজার ৭৩০ জন লোকের বসবাস হবিগঞ্জ পৌরসভায়। ১৮৮১ সালে পৌরসভা প্রতিষ্ঠার পর ১৯৯০ সালে হবিগঞ্জ পৌরসভাকে প্রথম শ্রেণির পৌরসভায় উন্নীত করা হয়। কিন্তু কাগজে-কলমে প্রথম শ্রেণির পৌরসভা হলেও এখনও সেই স্বাধ গ্রহণ করতে পারেননি পৌরবাসী। বিভিন্ন সমস্যায় জরজড়িত পৌরসভায় দিন দিন বেড়েই চলেছে নাগরিক দূর্ভোগ। অপ্রস্তস্থ রাস্তা, যানজট, যত্রতত্র ময়লা আবর্জনার স্তুপ পৌরবাসীকে নাজেহাল করে দিচ্ছে।

এদিকে, হবিগঞ্জ পৌর শহরের প্রাণকেন্দ্র চৌধুরী বাজার দূর্ভোগের অপর নাম হয়ে দাড়িয়েছে। সামান্য বৃষ্টি হলেই কাদা-জলে একাকার হয়ে যায় ব্যস্ততম এ রাস্তাটি। অথচ এ রাস্তা দিয়েই শহরের সব চেয়ে বড় সবজি বাজার (চৌধুরী বাজার) যেতে হয়। শুধু শহরবাসী নয়, জেলার আজমিরীগঞ্জ, নবীগঞ্জ, বানিয়াচং ও লাখাই উপজেলাবাসীও এ বাজার থেকে প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করতে আসেন।

ব্যবসায়ী আব্দুল বারিক বলেন, ‘সড়কটি হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার চৌরাস্তা থেকে পূর্ব দিকে চৌধুরী বাজার পুলিশ ফাঁড়ি হয়ে খোয়াই নদের বেইলি সেতু এবং চৌরাস্তা থেকে পশ্চিম দিক দিয়ে চৌধুরী বাজার-বগলাবাজার হয়ে কিবরিয়া সেতু পর্যন্ত বিস্তৃত। সড়কটি দিয়ে জেলা সদর থেকে বানিয়াচং, আজমিরীগঞ্জ ও নবীগঞ্জ উপজেলা সদরে চলাচল করে হাজার হাজার মানুষ। অথচ দীর্ঘদিন সংস্কার না করায় সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। আর সামান্য বৃষ্টি হলেই এসব গর্তে পানি জমে কাদা পানিকে একাকার হয়ে যায়।’

এ ব্যাপারে জানতে হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়ার দিলিপ দাসের সঙ্গে মোবাইল ফোনে বারবার কল দিলেও তিনি রিসিভি করেননি।

 
Electronic Paper