ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

উপজেলা নির্বাচন

সুনামগঞ্জ সদরে লড়ছেন আ.লীগের পাঁচ নেত্রী

শহীদনুর আহমেদ, সুনামগঞ্জ
🕐 ৬:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৯

সুনামগঞ্জ সদর উপজেলায় নারী ভাইস চেয়ারম্যান পদে লড়াইয়ে নেমেছেন আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের ৫ জন আলোচিত নেত্রী। রাজনীতির মাঠে সক্রিয় এই নেত্রীরা প্রতীক পেয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন। কারো কারো চিত্তাকর্ষক বক্তব্যে মুগ্ধ হচ্ছেন ভোটাররা। সবাই ভোটের মাঠে সমান প্রচারণা ও আলোচনায় না থাকলেও ৫ জনই বিজয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে চষে বেড়াচ্ছেন ভোটের মাঠ।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নিগার সুলতানা কেয়া। ৪র্থ উপজেলা নির্বাচনে বিএনপি নেত্রীকে পরাজিত করে বিপুল ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। মেয়াদের শেষ দিকে এসে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এই মেধাবী ছাত্রী সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের অভিভাবকতুল্য নেতা ও প্রবীণ রাজনীতিবিদ আফতাব উদ্দিন আহমদের জ্যেষ্ঠ কন্যা। বিশ্ববিদ্যালয়ের পাঠ চুকিয়ে একসময় শিক্ষকতাও করেছেন। বর্তমানে সুনামগঞ্জ জেলা মহিলা পরিষদের দায়িত্বশীল নেত্রীও তিনি।

রাজনীতির পাশাপাশি সামাজিক নানা সংগঠনের সঙ্গেও যুক্ত। স্থানীয় নারী আন্দোলন ও নারী জাগরণের সক্রিয় কর্মী হিসেবে তিনি বিশেষভাবে পরিচিত। গত উপজেলা নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়ে গত ৫ বছর ধরে উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে নানা উন্নয়ন কাজে যুক্ত ছিলেন। এবারও তিনি বৈদ্যুতিক পাখা প্রতীকের প্রার্থী।

প্রয়াত মুক্তিযোদ্ধা শামছুল হকের কন্যা ফেরদৌসী সিদ্দিকা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য। ৩য় উপজেলা নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়ে আলোচনার জন্ম দিয়েছিলেন তিনি। এবার তিনি পদ্মফুল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফেরদৌসী সিদ্দিকা নারী অধিকার প্রতিষ্ঠায় সোচ্চার কণ্ঠ। মুক্তিযুদ্ধ ও প্রগতির পক্ষে নানা কার্যক্রমে যুক্ত তিনি। গ্রামকে শহরে পরিণত করার আওয়ামী লীগের ভিশনকে সামনে রেখে প্রচারণা চালাচ্ছেন।

 
Electronic Paper