ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মায়ের মৃত্যু সংবাদে ভিজল পরীক্ষার খাতা

হবিগঞ্জ প্রতিনিধি
🕐 ২:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০১৯

গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষায় বসলো শিরিনা আক্তার। ঘণ্টাখানেক পরীক্ষা দেওয়ার পর তার কাছে মায়ের মৃত্যুর সংবাদ আসে। পরীক্ষা কেন্দ্রে চিৎকার দিয়ে কাঁদতে না পারলেও ভেঙে পড়ে শিরিনা। তবে এ অবস্থাতেই পদার্থ বিজ্ঞান পরীক্ষা দিয়েছে মেয়েটি।

এক হাতে কলম আর অন্য হাত দিয়ে চোখের জল মুছে মুছে পরীক্ষা সম্পন্ন করে সে। মাঝে মাঝে চোখের অশ্রুর ফোঁটা পরীক্ষায় খাতায় পড়ে ভিজেছে।

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার ব্রাহ্মণডুরা ইউনিয়নের বিশাউড়া গ্রামের মো. আহাদ মিয়ার মেয়ে শিরিনা আক্তার। শায়েস্তাগঞ্জ মোজাহের উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সে। বৃহস্পতিবার সকালে পরীক্ষা চলাকালে মায়ের মৃত্যুর সংবাদে বার বার নিজেকে হারিয়ে ফেললেও সহপাঠি ও শিক্ষকদের সহযোগিতায় পরীক্ষা সম্পন্ন করেই কেন্দ্র থেকে রের হয় সে। এ ঘটনায় বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে শোকের ছায়া নেমে আসে। খবর পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুজিবুর রহমান পরীক্ষা কেন্দ্রে গিয়ে মেয়েটিকে সান্তনা দেন।

ব্রাহ্মণডুরা ইউনিয়নের আট নম্বর ওয়ার্ডের মেম্বার ডা. আবুল কালাম জানান, মায়ের লাশ বাড়িতে থাকলেও শিরিন আক্তার পরীক্ষা দিয়েছে।

 
Electronic Paper