ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জর্জ কোর্ট প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করলেন আইনমন্ত্রী

পান্না দত্ত, মৌলভীবাজার
🕐 ৮:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০১, ২০২২

জর্জ কোর্ট প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করলেন আইনমন্ত্রী

মৌলভীবাজার জজকোর্ট প্রাঙ্গণে 'এক আঙ্গুলের ইশারায়' নামকরনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যূরাল ভিডিও কনফারেন্স যুক্ত হয়ে উদ্ভোধন করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আল মাহমুদ ফায়জুল কবীরের সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বরণে 'এক আঙ্গুলের ইশারায়' ম্যূরালটি ভিডিও কনফারেন্স উদ্বোধন করেন আইনমন্ত্রী।

এ সময় আরো বক্তব্য রাখেন বিচারক আফিয়া বেগম, মুহম্মদ আলী আহসান, জেলা পরিষদের প্রশাসক মিছবাহুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী খোদেজা খাতুন। বিজ্ঞ বিচারক ও জেলার আইনজীবী বৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
যে স্থানে ১৯৭১ সালে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করে মৌলভীবাজারকে হানাদার মুক্ত ঘোষনা করেছেন মুক্তিযোদ্ধারা । সেই স্থানে জেলা পরিষদের অর্থায়নের 'এক আঙ্গুলের ইশারায়' ম্যূরালটি স্থাপন করা হয়েছে।

মৌলভীবাজারের মুক্তিযোদ্ধের ইতিহাস বিজরিত স্থান জজকোর্ট প্রাঙ্গণে 'এক আঙ্গুলের ইশারায়' নামকরনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যূরাল স্থাপনের উদ্দ্যোগ নেন জেলা ও দায়রা জজ আল মাহমুদ ফায়জুল কবীর। এরই পরিপেক্ষিতে ম্যূরালটি নির্মানে জেলা পরিষদ এগিয়ে এসেছে।

এ সময় আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যেভাবে মানুষকে ভালবেসে দেশের জন্য কাজ করে গেছেন। সেভাবে এই ম্যুরালটি দেখে নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানবে এবং দেশপ্রেমে উদ্ধুদ্ধ হবে।

 

 
Electronic Paper