ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কমলগঞ্জে সাংবাদিকের উপর হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ

মো. তোফাজ্জল হোসাইন, কমলগঞ্জ
🕐 ৭:৩৭ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২২

কমলগঞ্জে সাংবাদিকের উপর হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ

মৌলভীবাজারের কমলগঞ্জে সাংবাদিক আব্দুল বাছিত দূর্বৃত্তদের হামলার প্রতিবাদে ও হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছেন কমলগঞ্জে কর্মরত সাংবাদিকরা।

রোববার দুপুরে কমলগঞ্জ উপজেলা চৌমুহনী চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। এতে মো. জুয়েল আহমদের সভাপতিত্বে ও সাংবাদিক সাজিদুর রহমান সাজুর পরিচালনায় জেলায় কর্মরত সাংবাদিকরা অংশগ্রহন করেন।

দুই ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তারা বলেন, গণমাধ্যমের স্বাধীনতা হরণ করার জন্যই দূর্বৃত্তরা এ ধরনের হামলা চালিয়েছে। সাংবাদিক হামলায় জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। সাংবাদিক নির্যাতন কোনোভাবে মেনে নেওয়া হবেনা। অভিলম্বে দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় না আনলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন কমলগঞ্জ প্রেসক্লাব সহসভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু, এম এ হামিদ, নুরুল মোহাইমিন মিল্টন, জুড়ি প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম সুমন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাবেক সভাপতি ইসমাইল মাহমুদসহ অনেকে।

গত শনিবার দুপুরে কমলগঞ্জের মৃর্তিঙ্গা চা বাগান থেকে উপজেলা সদরে আসার পথে কমলগঞ্জ-মুন্সীবাজার সড়কের উবাহাটার গ্রামের রাস্তার সম্মুখে মোটরসাইকেল নিয়ে হেলমেট পরা অবস্থায় দুর্বৃত্তরা দৈনিক খবরপত্র পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি আব্দুল বাছিত খাঁনকে এলোপাতাড়িভাবে কুপিয়ে রাস্তায় ফেলে পালিয়ে যায়। এসময় আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার ডান হাতের বিভিন্ন জায়গায় গুরুতর আঘাত ও পায়ে জখম রয়েছে।

 
Electronic Paper