হবিগঞ্জে সাবেক এমপির স্ত্রীর বিরুদ্ধে প্রতারণা মামলা

ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২ | ২০ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হবিগঞ্জে সাবেক এমপির স্ত্রীর বিরুদ্ধে প্রতারণা মামলা

সহিবুর রহমান, হবিগঞ্জ
🕐 ৯:২৩ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২২

হবিগঞ্জে সাবেক এমপির স্ত্রীর বিরুদ্ধে প্রতারণা মামলা

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এম এ মুনিম চৌধুরী বাবুর স্ত্রী তানিয়া আক্তারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা হয়েছে।

বুধবার দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ঝুমুর সরকারের আদালতে এ মামলাটি দায়ের করেন তানিয়া আক্তারের ননদ দাবীকারী সুফিয়া বেগম। আদালত- পিবিআইকে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

মামলার আসামীরা হলেন নবীগঞ্জের গজনাইপুর গ্রামের তানিয়া আক্তার (২৫), তার পিতা কনা মিয়া(৫০), মায়া বেগম (৪২), ভাই এনামুল হক (২৭), নুরুল হক (২০) ও সঞ্জব উল্লার ছেলে জিতু মিয়া (৪৫)।

মামলার এজাহারে বলা হয়- ২০১৯ সালের ১ডিসেম্বরে তানিয়া আক্তারের সাথে সুফিয়া বেগমের ছোট ভাই দুবাই প্রবাসী মহসিন আহমেদের সাথে বিয়ের প্রস্তাব দেন। এক পর্যায়ে ইসলামী শরিয়ত মোতাবেক মোবাইল ফোনে মহসিন ও তানিয়ার আক্দ সম্পন্ন হয়। এরপর থেকে মহসিন আহমেদ প্রবাস থেকে নিয়মিত স্ত্রী তানিয়ার সাথে যোগাযোগ অব্যাহত রাখেন।

এমন কী বিভিন্ন সময় মহসিন আহমেদ বিদেশ থেকে তানিয়ার কাছে নগদ অর্থ পাঠান। স্বর্ণালংকারসহ এ পর্যন্ত ৮ লাখ ৩০ হাজার টাকা গ্রহন করেছেন তানিয়া। এদিকে তানিয়ার ছোট ভাই নুরুল হককে গাড়ি কিনে দেয়ার জন্য মহসিনের কাছে ২ লাখ টাকা আবদার করেন। মহসিন আহমেদ চলতি বছরের মাঝামাঝি সময়ে দেশে এসে টাকা দেবেন এবং বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন বলে আশ্বাস দেন।

এদিকে মহসিন ও তার পরিবার পত্রপত্রিকায় প্রকাশিত খবরে জানতে পারেন গত মে মাসে তানিয়া সাবেক এমপি জাতীয় পার্টির নেতা এমএ মুনিম বাবুকে বিয়ে করেছেন। এ বিষয়ে বাদী সুফিয়া বেগম তানিয়ার পরিবারের সাথে যোগাযোগ করলে তারা মহসিনের সাথে আকদ, টাকা স্বর্ণালংকার নেয়ার কথা অস্বীকার করেন। এমনকি মহসিনের পরিবারের সদসদের সাথে খারাপ আচরণ করে বাড়ি থেকে তাড়িঁয়ে দেন।

এ প্রসঙ্গে মামলার বাদী সুফিয়া বেগম বলেন, আমার প্রবাসী ভাইয়ের সাথে বিয়ে হওয়ার পরও তানিয়া আমার ভাই এবং আমার পরিবারের সাথে প্রতারণা করে আর্থিক ক্ষতিসাধন করে অন্যত্র বিয়ে করেছে। আমি নিরুপায় হয়ে প্রতারণার ঘটনায় জড়িত তানিয়াসহ অন্যান্য জড়িতদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছি। আদালত মামলা তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন। আশা করছি আদালতে আমরা ন্যায় বিচার পাবো। এ বিষয়ে জানতে তানিয়ার বর্তমান স্বামী এম এ মুনিম চৌধুরী বাবুর মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

উল্লেখ্য- গত (১৫ মে) হবিগঞ্জ-১ আসনের সাবেক এমপি জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও নবীগঞ্জের কুর্শি গ্রামের বাসিন্দা এম এ মুনিম চৌধুরী ব গজনাইপুর তানিয়া আক্তারকে বিয়ে করেন।

 
Electronic Paper