ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাহুবলে সংঘর্ষে পুলিশসহ আহত শতাধিক

হবিগঞ্জ প্রতিনিধি
🕐 ১২:২৬ অপরাহ্ণ, নভেম্বর ০৭, ২০১৮

হবিগঞ্জের বাহুবলে সরকারি বিল দখলকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে পুলিশসহ অন্তত শতাধিক লোক আহত হয়েছেন। আহতদের মধ্যে অন্তত ১৫ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও বাকিদের বাহুবল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ৪৮ রাউন্ড শর্টগানের গুলি ও ১৩ রাউন্ড টিয়াশেল নিক্ষেপ করে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১৫ জনকে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার গোহারুয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার গোহারুয়া গ্রামে একটি সরকারি বিল দীর্ঘদিন ধরে গ্রামের একটি পক্ষ ভোগ দখল করে আসছে। একই গ্রামের অপর একটি পক্ষ ওই বিলটি দখলের পাঁয়তারা করলে দুই পক্ষে মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এ বিরোধের জের ধরে মঙ্গলবার দুপুরে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। খবর পেয়ে স্থানীয় নেতৃবৃন্দ উভয় পক্ষকে শান্ত করেন। এর এক ঘণা পর ফের উভয় পক্ষ মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে শতাধিক লোক আহত হন।

এদের মধ্যে গুরুতর অবস্থায় সাজিদ মিয়া (৩৫), নসর উদ্দীন (৫০), লিটন মিয়া (২২), মর্তুজ আলী (৪৪), জাকারিয়া (২২), সাজিদ মিয়া (৩৫), রাজু মিয়া (১৭), আল-আমিন (২০), ফারুক মিয়া (৬০), অলি মিয়া (২৫), মোতাহির (২৫), মনির মিয়া (৭০), নোমান মিয়া (২৮) এবং আব্দুল কাইয়ুমকে (৪০) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। এছাড়াও সিদ্দিক মিয়া (৩৫), বজলু (৩০), আহাদ আলী (৪৫), গেদু মিয়া (৭০), ইউনুছ মিয়া (৫৫), আফতাব আলী (৪০), সিরাজ মিয়া (২২), আব্দুল্লাহ (২৭), মানিক মিয়া (৩৫), রায়হান (১৩), রুবাইব (১৭), দেলোয়ার হোসেন (১৬), আব্দুল হক (৪৫), জয়নাল মিয়া (৪০), ফয়সল (২০), মহিবুর রহমান (১৬), জামাল আহমেদ (১৬), রাজন (১৮), আফরোজ (৫০), সাজেদুর রহমান (৩৫), আবিদ মিয়া (৪০), মোস্তফা (৪০), জসিম (২৫), বাবুল মিয়া (৩২), এনামুল (১৯), সবুজ মিয়া, বিংরাজ মিয়া (৩০), সবুজ মিয়া (৫০), শফিক আহমেদ (৫০), ফরিদ মিয়া (৪০) এবং রেনু মিয়াকে (২৭) বাহুবল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়াও আহত বাহুবল মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) আলমগীর কবির, এসআই সজিব (৩০), এসআই রহিম (৪০), কনস্টেবল রাজু (২৬) ও রাজিবসহ (২৫) অন্যান্যদের বাহুবল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেরয়া হয়েছে।

বাহুবল মডেল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী জানান, সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ৪৮ রাউন্ড শর্টগানের গুলি ও ১৩ রাউন্ড টিয়াশেল নিক্ষেপ করে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১৫ দাঙ্গাবাজকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে।

 
Electronic Paper