লালসায় শিকার পাগলী, সন্তানদের দেখার কেউ নেই!

ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২ | ২৪ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

লালসায় শিকার পাগলী, সন্তানদের দেখার কেউ নেই!

আতাউর রহমান ইমরান, হবিগঞ্জ
🕐 ৩:০০ অপরাহ্ণ, জুন ২৬, ২০২২

লালসায় শিকার পাগলী, সন্তানদের দেখার কেউ নেই!

হবিগঞ্জের লাখাই উপজেলার বুল্লা বাজারে বছরের পর বছর ক্রমাগত ধর্ষণের শিকার হয়ে এক পাগলীর গর্ভে ৩ সন্তান জন্ম নিয়েছে। আবারো সন্তানসম্ভবা হয়েছে ওই পাগলী। রাতের অন্ধকারে এক শ্রেনীর পশুপ্রবৃত্তির লোক পাগলীর অসহায় অবস্থার সুযোগ নিয়ে ধর্ষণ করে যাচ্ছে অবাধে।

বছরের পর বছর ধরে সন্তান জন্ম দিলেও দায়িত্ব নেয় নি কেউ। বাজারের উচ্ছিষ্ট খেয়ে জীবন ধারণ করছে পাগলী ও তার সন্তানেরা। এ যেন আধুনিক যুগে মানুষরুপী বন্য প্রাণীর গল্প। সম্পূর্ণ পশু পাখির মত বেওয়ারিশ ভাবে জীবন যাপন করছে পাগলীর পরিবার।

জানা যায়, তাজন বেগম নামের ওই পাগলী লাখাই উপজেলার পূর্ব বুল্লা গ্রামের বাসিন্দা আক্রম আলীর কন্যা। বছর কয়েক আগে তার বিয়েও হয়েছিলো। স্বামীর সংসারে দুই ছেলেও হয় তার। হঠাৎই স্বামীর মৃত্যু হলে ধীরে ধীরে বিভিন্ন কারনে মানসিক সমস্যা দেখা দেয় তার। তার পিত্রালয় লাখাই উপজেলার পূর্ব বুল্লা গ্রামে চলে আসে সে। এক পর্যায়ে স্থানীয় বুল্লা বাজারে আশ্রয় নেয় সে। গত কয়েক বছর ধরে এ বাজারে থাকাকালীন সময়ে ধর্ষণের শিকার হয় ওই মানসিক ভারসাম্যহীন নারী।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোকন চন্দ্র গোপের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি তিনি উপজেলা আইন শৃংখলা সভায় উত্থাপন করবেন। একই সাথে পাগলীর পুনর্বাসনের ব্যবস্থা করার উদ্যোগ গ্রহণ করবেন তিনি।

এ ব্যাপারে লাখাই থানার অফিসার ইনচার্জ সায়েদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এই ঘটনা গুলি কারা ঘটাচ্ছে এ ব্যাপারে খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

 
Electronic Paper