বানের জলে প্রাণ গেলো দিনমজুর তারা মিয়ার

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বানের জলে প্রাণ গেলো দিনমজুর তারা মিয়ার

এনামুল হক মিলাদ, আজমিরীগঞ্জ
🕐 ৮:০৭ অপরাহ্ণ, জুন ২২, ২০২২

বানের জলে প্রাণ গেলো দিনমজুর তারা মিয়ার

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও ইউনিয়নের জমি গোয়াল গাঁও (বাজার হাটি) গ্রামের বাসিন্দা মৃত মমিন মিয়ার ছেলে তারা মিয়া (৫০) পেশায় দিনমজুর। স্ত্রী, চার ছেলে, এক মেয়ে নিয়ে তার সংসার। দিনমজুরির পাশাপাশি আশেপাশের খাল নদীতে মাছ শিকার করে সেই মাছ বিক্রীর টাকা সংসারে ব্যায় করেন তিনি।

সম্প্রতি সিলেট সুনামগঞ্জের পর বন্যায় হবিগঞ্জের চারটি উপজেলার মধ্যে সবচেয়ে বেশী আক্রান্ত হয় একসময়ের ভাটীর রাজধানীখ্যাত আজমিরীগঞ্জ উপজেলা।

বন্যায় বাঁধ, সড়ক ভেঙ্গে প্লাবিত হয় উপজেলার পাঁচটি ইউনিয়ন সহএকটি পৌরসভার প্রায় ৮০ ভাগ এলাকা। সদর উপজেলার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয় কাকাইলছেও, বদলপুর ইউনিয়ন সহ বেশ কটি এলাকার। তার মধ্যে আজমিরীগঞ্জ-কাকাইলছেও সড়কের কালনীপাড়া,সৌলরী,গাজীপুর অংশে সড়ক ভেঙ্গে প্রবল বেগে বিগত তিনদিন ধরে হাওড়ে প্রবেশ করছে নদীর পানি।

মঙ্গলবার (২১ই জুন) বিকালে কাকাইলছেও বাজার সংলগ্ন গাজীপুর ভাঙ্গা সড়কের বানের পানিতে মাছ ধরতে গিয়ে প্রবল স্রাোতের পানিতে ডুবে যান তারা মিয়া। স্হানীয়দের মাধ্যমে বিষয়টি জানতে পেরে পরিবারের লোকজন পানি থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কাকাইলছেও বাজারে চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক তারা মিয়াকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মহিবুর রহমান জানান-তারা মিয়া দিন মজুরীর পাশি প্রায়ই মাছ ধরে বিক্রী করতেন। মঙ্গলবার বিকালে তারা মিয়া মাছ ধরতে গিয়ে পানিতে তলিয়ে যান। খবর পেয়ে পরিবারের সদস্যরা পানি থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কাকাইলছেও বাজারে চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক তারা মিয়াকে মৃত ঘোষণা করেন।

আজমিরীগঞ্জ থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

 
Electronic Paper