ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টানা বর্ষণে হবিগঞ্জে জলাবদ্ধতা, ডিসির বাসভবনে হাঁটুপানি

হবিগঞ্জ প্রতিনিধি
🕐 ৮:৫৫ অপরাহ্ণ, জুন ১৭, ২০২২

টানা বর্ষণে হবিগঞ্জে জলাবদ্ধতা, ডিসির বাসভবনে হাঁটুপানি

টানা বৃষ্টিপাতে হবিগঞ্জ শহরে জলাবদ্ধতা দেখা দিয়েছে। বিভিন্ন এলাকায় বাসা বাড়ি ব্যবসা প্রতিষ্টানে পানি প্রবেশ করেছে। কোন কোন ঘরেতে হাটু পানি থাকায় অনেকেই খাট ও পালংকের উপর অবস্থান করছেন।ফলে শহরে স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্থ হয়ে পড়েছে।

শুক্রবার ভোর ৪টা থেকে মুষলধারে বৃস্টি শুরু হয়। ফলে সকাল ১০টায় শহরের মাষ্টার কোয়ার্টার মুসলিম কোয়র্টার, নিউ মুসলিম কোয়ার্টার, রাজনগর, ইনাতাবাদ, পুরান মুন্সেফী, পরাণ বাজার বাসষ্ট্যান্টসহ বিভিন্ন এলাকার রাস্তাঘাট ডুবে যায়। এসব এলাকার বেশ কিছু বাসা বাড়ি দোকানপাটে পানি প্রবেশ করায় বাসিন্দারা চরম দুর্ভোগে পড়েন।

এদিকে জেলা প্রশাসকের বাসভবন, সার্কিট হাউজ, পানি উন্নয়ন বোর্ডসহ কয়েকটি সরকারি স্থাপনায় পানিতে থৈথৈ করছে। ভুক্তভোগিদের অভিযোগ, পুরনো খোয়াই অবৈধ দখলদারদের উচ্ছেদ না করা ও নদীটি খনন না করার কারনে পানি নিস্কাশন না হওযায় এই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

যদিও পৌরসভা গত অর্থবছরে বিপুল অর্থ ব্যয়ে শহরের প্রধান সড়কের পাশে উচু ড্রেন নির্মান করে। কিন্তু নিস্কাশনের পথ বন্ধ থাকায় এর কোন সুফল পাওয়া যাচ্ছে না। এদিকে আজমিরিগঞ্জ উপজেলায় কুশিয়রারা নদীর পানি দ্রুত বৃদ্ধি পেয়ে উপজেলার ভাটি এলাকায় বন্যার আশংকা দেখা দিয়েছে।

পানি উন্নয়ন বোর্ড জানায় শুক্রবার সকার ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ওই নদীর পানি ১০ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। অপরদিকে খোয়াই নদী সহ জেলার অন্যান্য নদীতে পানি বাড়ছে। জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, হবিগঞ্জ জেলা সদর সহ বিভিন্ন উপজেলায় জলাবদ্ধতা দেখা দিয়েছে।

প্রশাসন ও পৌরসভার উদ্যোগে জলাবদ্ধতা নিরসনে কাজ করছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে সুনামগঞ্জ জেলাবাসিদের জন্য ৬ হাজার প্যাকেট শুকনো খাবার পাঠানো হয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবেলায় সব ধরনের আগাম প্রস্তুতি নেয়া হয়েছে।

 
Electronic Paper