ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হঠাৎ ছন্দপতন বার্সেলোনার

খেলাধুলা ডেস্ক
🕐 ৯:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২২

হঠাৎ ছন্দপতন বার্সেলোনার

রোনাল্ড কোম্যানকে ছাটাই করার পর নতুন কোচ জাভি হার্নান্দেজের অধীনে দারুণ শুরু করেও হঠাৎ ছন্দপতন হয় বার্সেলোনার। সবধরনের প্রতিযোগিতায় আগের তিন ম্যাচের দুটিই হেরে যায় কাতালানরা। গেল ম্যাচে অ্যাতলেটিক বিলবাওয়ের কাছে হেরে কোপা দেলরে শেষ ষোলো থেকে বিদায়ে বেশ অস্বস্তিতেও ছিল দলটি।

এমন অবস্থায়, স্বস্তির এক জয় পেয়েছে কাতালানরা। লিগে প্রতিপক্ষে মাঠে স্প্যানিশ জায়ান্টদের স্বস্তির জয় এনে দিয়েছেন ডাচ মিডফিল্ডার ফ্র্যাংক ডি ইয়ং। শেষ মুহুর্তের গোল করে কাতালানদের জয় এনে দেন তরুণ এই মিডফিল্ডার।

রোববার রাতে স্প্যানিশ লা লিগায় ম্যাচে আলাভেসকে ১-০ গোলে হারায় বার্সেলোনা। টানা তিন ম্যাচ জয়হীন কাতালানদের হয়ে অন্তিম মুহুর্তে বহুল ‘বিতর্কিত’ এক গোল করে ব্যবধান গড়ে দেন ফ্র্যাংক ডি ইয়ং। এই নিয়ে আলাভেসের বিপক্ষে লা লিগায় সর্বশেষ ১১ ম্যাচ অপরাজিত বার্সেলোনা।

প্রতিপক্ষের মাঠে গোটা ম্যাচে একচ্ছত্র আধিপত্য বজায় রেখেও গোলের দেখা পাচ্ছিলো না বার্সেলোনা। কিন্তু, শেষ মুহুর্তে ডি ইয়ংয়ের গোলে কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।
শিষ্যদের শেষ মুহুর্ত পর্যন্ত লড়ে যাওয়ার মানসিকতার বেশ ভালো লেগেছে বার্সা কোচ জাভি হার্নান্দেজের। স্প্যানিশ কোচ মনে করেন, স্বস্তির এই জয়ে ন্যু ক্যাম্পে যেন আবারও সূর্য উঠেছে। ম্যাচ শেষে তিনি বলেন,

“জয় পেতে আমাদের অনেক সংগ্রাম করতে হয়েছে। কিন্তু পয়েন্ট তিনটি খুব গুরুত্বপূর্ণ এবং দলের প্রয়োজন ও প্রাপ্য। যেন আবারও সূর্য উঠেছে। এই জয়ের অর্থ এখনও আমাদের সম্ভাবনা আছে।”

“এই জয়ে অনেক আত্মবিশ্বাস মিলেছে। একই সঙ্গে আমরা যা করছি তা অব্যাহত রাখার বিশ্বাসও।”প্রতিপক্ষের মাঠে স্বস্তির এই জয়ে ২১ ম্যাচে ৯ জয় ও ৮ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে বার্সেলোনা।তাদের সমান ম্যাচে ১ পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ স্থানে অ্যাতলেটিকো মাদ্রিদ। ২২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।

 
Electronic Paper