আইসিসির বর্ষসেরা পুরস্কার জিতলেন ক্রিকেটার রিজওয়ান

ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আইসিসির বর্ষসেরা পুরস্কার জিতলেন ক্রিকেটার রিজওয়ান

খেলাধুলা ডেস্ক
🕐 ৪:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২২

আইসিসির বর্ষসেরা পুরস্কার জিতলেন ক্রিকেটার রিজওয়ান

‘আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার-২০২১’ এর পুরস্কার জিতেছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান, তিনি পেছনে ফেলেছেন ইংলিশ উইকেটরক্ষক ব্যাটার জস বাটলার, শ্রীলঙ্কান লেগ-স্পিনিং অলরাউন্ডার ওয়েনিন্দু হাসারাঙ্গা ও অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মিচেল মার্শকে।গত হয়ে যাওয়া বছরটা রিজওয়ানের জন্য অর্জনের, পাকিস্তানি এই ব্যাটার ব্যাট হাতে ২০২১ সালে টি-টোয়েন্টিতে রাজত্ব করেছেন।

মাত্র ২৯ ম্যাচ খেলেই কোন নির্দিষ্ট একটা বছরে সবচেয়ে বেশি রান করার কৃতিত্ব দেখিয়েছেন, ৭৩.৬৬ গড়ে করেছেন ১৩২৬ রান, স্ট্রাইকরেট ১৩৪.৮৯।দুর্দান্ত ধারাবাহিকতা, দারুণ ব্যাটিংয়ে স্মরণীয় করে রাখা ২০২১ সালের পারফর্মেন্সের স্বীকৃতিও পেয়ে গেলেন মোহাম্মদ রিজওয়ান, আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কার নিজের করে নিয়েছেন তিনি। যদিও এটা অনেকটাই প্রত্যাশিত ছিল, পারফর্মেন্সে রিজওয়ানের ধারেকাছেও ছিলেন না কেউই।

গত ৩১ ডিসেম্বর ২০২১ সালের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের জন্য মনোনয়ন পান জস বাটলার, মোহাম্মদ রিজওয়ান, ওয়েনিন্দু হাসারাঙ্গা ও মিচেল মার্শবছরের শুরুটা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি দিয়ে শুরু করেছিলেন মোহাম্মদ রিজওয়ান, সেই ধারাবাহিকতা দ্বিপাক্ষিক সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপেও অব্যাহত ছিল তার। বিশ্বকাপে ভারতের বিপক্ষে জাসপ্রিত বুমরাহদের মোকাবিলা করে রিজওয়ানের ৫৫ বলে অপরাজিত ৭৯ রানের ইনিংসটি বছরের অন্যতম সেরা ইনিংস হয়েই আছে।

উইকেটের পেছনে গ্লভস হাতেও দুর্দান্ত ছিলেন রিজওয়ান, ২৪টি ডিসমিশাল ছিল তার। সব মিলিয়ে ৬৮৯ রান করা জস বাটলার, ৩৬ উইকেট ও ১৯৬ রান করা ওয়েনিন্দু হাসারাঙ্গা, ৬২৭ রান ও ৮ উইকেট নেওয়া মিচেল মার্শদের পেছনে ফেলতে কোন সমস্যাই হয়নি পাকিস্তানি এই ক্রিকেটারের।

 
Electronic Paper