ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খুলনাকে ১৮৪ রানের টার্গেট দিল ঢাকা

ক্রীড়া প্রতিবেদক
🕐 ৮:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২২

খুলনাকে ১৮৪ রানের টার্গেট দিল ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে শুরুতে ব্যাট করে ৬ উইকেটের বিনিময়ে ১৮৩ রান করেছে মিনিস্টার গ্রুপ ঢাকা। জয়ের জন্য ১৮৪ রান করতে হবে খুলনাকে।

এ ম্যাচ দিয়ে প্রত্যাবর্তন রাঙান দেশসেরা ওপেনার তামিম ইকবাল খান। দীর্ঘদিন পর স্বীকৃত ক্রিকেটে ফিরে ৪১ বলে অর্ধশতক করেন তিনি। এ অর্ধশতকের মাধ্যমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার দৌড়ে মুশফিকের কাঁধে নিঃশ্বাস ফেলছেন এ ওপেনার। পুরো বিপিএল ক্যারিয়ারে তার রান এখন ২ হাজার ২৭১। মুশফিকের রান ২ হাজার ২৭৪।

তামিমের আগে আউট হন কামরুল ইসলাম রাব্বির বলে। তার আগে মোহাম্মদ শেহজাদ ২৭ বলে ৪২ রান করে আউট হন। মোহাম্মদ নাঈম সাজঘরে ফেরেন ব্যক্তিগত ৯ রানে।

মাহমুদউল্লাহ রিয়াদ আন্দ্রে রাসেলকে নিয়ে বড় স্কোর গড়ার চেষ্টা করলেও ফিরে যান রাসেল। ৭ রানে রানআউটের শিকার হন তিনি। জহুরুল ইসলাম এসে খেলেন ১২ রানের ইনিংস।

আরও পড়ুন: বিপিএলে বরিশাল দলে করোনার হানা, মাঠে খেলছে দল!

এরপর শুভাগত হোমকে নিয়ে বড় স্কোর দাঁড় করান মাহমুদউল্লাহ। রিয়াদ ২০ বলে ৩৯ ও হোম ৪ বলে ৯ ও উদানা ২ বলে ৬ রান করেন। খুলনার হয়ে তিন উইকেট নেন রাব্বি। একটি উইকেট পান থিসারা পেরেরা।

ঢাকা একাদশ

মোহাম্মদ শেহজাদ, তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, জহুরুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ, আন্দ্রে রাসেল, ইসুরু উদানা, শুভাগত হোম, আরাফাত সানি, এবাদত হোসেন ও রুবেল হোসেন।

খুলনা একাদশ
মুশফিকুর রহিম, আন্দ্রে ফ্লেচার, তানজিদ হাসান, রনি তালুকদার, ইয়াসির আলি, থিসারা পেরেরা, মেহেদী হাসান, ফরহাদ রেজা, সোহরাওয়ার্দি শুভ, নাভিন উল হক ও কামরুল ইসলাম রাব্বি।

 
Electronic Paper