সাকিব-তাসকিনকে নিয়ে ঢাকা টেস্ট দল ঘোষণা

ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১১ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাকিব-তাসকিনকে নিয়ে ঢাকা টেস্ট দল ঘোষণা

খেলাধুলা প্রতিবেদক
🕐 ১১:৩৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০১, ২০২১

সাকিব-তাসকিনকে নিয়ে ঢাকা টেস্ট দল ঘোষণা

সাকিব আল হাসান ও তাসকিন আহমেদকে ফিরিয়ে এনে পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মত টেস্ট দলে ওপেনার নাইম শেখ।

চট্টগ্রামের প্রথম টেস্টের দলেও ছিলেন সাকিব। কিন্তু হ্যামস্ট্রিং ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় সিরিজের প্রথম টেস্টে খেলতে পারেননি সাকিব। তার খেলা নির্ভর করেছিল, ফিটনেসের উপর। তবে সুস্থ হয়ে উঠে গেল কয়েকদিন অনুশীলনও করেছেন অলরাউন্ডার সাকিব।

পাকিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে হাতের বুড়ো আঙুলে চোট পান পেসার তাসকিন। সেলাইও করতে হয়েছে আঙ্গুলে। তবে ফিট হয়ে উঠায় ঢাকা টেস্টের দলে সুযোগ পেয়েছেন তাসকিন।

এদিকে, প্রথমবারের মত টেস্ট দলে ডাক পেয়েছেন নাইম। ইতোমধ্যে দেশের হয়ে ৩২টি টি-টোয়েন্টি ও ২টি ওয়ানডে খেলেছেন তিনি।

চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন বাংলাদেশের দুই ওপেনার সাদমান ইসলাম ও সাইফ হাসান। প্রথম ইনিংসে ১৪ রান করে করেন দু’জনে। আর দ্বিতীয় ইনিংসে সাদমান ১ ও সাইফ ১৮ রান করেন। যে কারণে দলে আরও একজন ওপেনারকে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ।

৬টি প্রথম শ্রেনির ম্যাচ খেলেছেন ২২ বছর বয়সী নাইম। ১টি হাফ-সেঞ্চুরিতে ১৮৩ রান করেছেন তিনি।

চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্ট ৮ উইকেটে হারে বাংলাদেশ। আগামী ৪ ডিসেম্বর থেকে ঢাকায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ দল: মোমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, নাইম হাসান, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম ও নাইম শেখ।

 
Electronic Paper