পর্তুগীজ ক্লাবে শনাক্ত করোনার ধরনকে ওমিক্রন বলে শঙ্কা

ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১১ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পর্তুগীজ ক্লাবে শনাক্ত করোনার ধরনকে ওমিক্রন বলে শঙ্কা

খেলাধুলা প্রতিবেদক
🕐 ১০:৪০ পূর্বাহ্ণ, নভেম্বর ৩০, ২০২১

পর্তুগীজ ক্লাবে শনাক্ত করোনার ধরনকে ওমিক্রন বলে শঙ্কা

বেনফিকার বিপক্ষে পর্তুগীজ প্রিমিয়ার লিগের ম্যাচে করোনায় আক্রান্ত বেলেনেনসেস ক্লাবের ম্যাচটি পরিত্যাক্ত হবার পর নতুন এক শঙ্কা দেখা দিয়েছে। ক্লাবটিতে পাওয়া ১৭টি পজিটিভ কেসের মধ্যে করোনার সাম্প্রতিক ভয়াবহ ধরন ওমিক্রন পাবার শঙ্কা করছেন বিশেষজ্ঞরা। একটি সূত্র নিশ্চিত করেছেন পর্তুগালের ক্লাবটিতে পাওয়া এই ধরনটি করোনার নতুন স্ট্রেইন।

পর্তুগীজ লিগ ও দেশের স্বাস্থ্য অধিদপ্তর ম্যাচটি আগেই বাতিল করতে পারতো। কিন্তু তা না করে ম্যাচ চালিয়ে যাবার সিদ্ধান্ত নেয়। একজন গোলরক্ষকসহ নয়জন নিয়ে মাঠে নেমে বিরতির আগে সাত গোল হজম করে বসে বেলেনেনসেস। বিষয়টি মোটেই ভালভাবে নিতে পারেননি সফরকারী বেনফিকার কোচ জর্জ জেসুস।

দ্বিতীয়ার্ধে ইনজুরিতে পড়ে আরো তিন খেলোয়াড় মাঠত্যাগ করলে দলের সংখ্যা দাঁড়ায় ৬। এরপর কার্যত আর ম্যাচটি চালিয়ে নেবার মত কোন পরিস্থিতি ছিলনা। শেষ পর্যন্ত ম্যাচটি বাতিলের ঘোষনা আসে।

স্বাস্থ্য ইন্সটিটিউট জানিয়েছে বেলেনেনসেসের খেলোয়াড়রা সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় ভ্রমন করেছে যেখানে ওমিক্রনের অস্তিত্ব সনাক্ত করা হয়েছে।

ইতোমধ্যেই ইউরোপা ও এশিয়া জুড়ে প্রায় ডজনখানেক দেশ দক্ষিণ আফ্রিকা ভ্রমন নিষিদ্ধ করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ওমিক্রনকে অন্যান্য ভ্যারিয়েন্টের তুলনায় বিপদজনক হিসেবে উল্ল্যেখ করেছে।

 
Electronic Paper