লিটন-মুশফিকের ব্যাটে বাংলাদেশের দিন

ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১১ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

লিটন-মুশফিকের ব্যাটে বাংলাদেশের দিন

খেলাধুলা প্রতিবেদক
🕐 ৬:০৪ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২১

লিটন-মুশফিকের ব্যাটে বাংলাদেশের দিন

পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের শুরুতেই বিপাকে পড়ে যায় বাংলাদেশ দল। ৪৯ রানে প্রথম সারির ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে টাইগাররা। সেখান থেকে দিন শেষে ঠিকই চওড়া হাসি বাংলাদেশের সমর্থকদের মুখে। যার মূল কারিগর মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস।

জাতীয় দলের সাবেক ও বর্তমান উইকেটরক্ষকের ব্যাটে ভর করে দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৫৩ রান। শেষ বিকেলে আলোকস্বল্পতার কারণে নির্ধারিত ৯০ ওভারের পাঁচ ওভার আগেই দিনের খেলা শেষ ঘোষণা করেছেন আম্পায়াররা। মাত্র ১৬.২ ওভারে ৪ উইকেট পতনের পর ৬৮.৪ ওভারে আর উইকেট হারায়নি বাংলাদেশ।

দলের এমন কঠিন পরিস্থিতিতে হাল ধরেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকু রহিম ও লিটন কুমার দাস। ছয়ে ব্যাটিংয়ে নামা লিটন দাসকে সঙ্গে নিয়ে ২০৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন মুশফিক। তাদের এই জুটিতেই শুরুর হতাশা কাটিয়ে ভালোভাবে প্রথম দিনের খেলা শেষ করে বাংলাদেশ।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৫৩ রান। ১১৩ ও ৮২ রানে অপরাজিত আছেন লিটন দাস ও মুশফিকুর রহিম। লিটন নিজের ছয় বছরের ক্যারিয়ারে ২৬তম টেস্টে এসে এই প্রথম সেঞ্চুরির দেখা পেলেন।

অন্যদিকে মুশফিকুর রহিম নিজের টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরির পথেই আছেন। শনিবার দ্বিতীয় দিনে আর মাত্র ১৮ রান করলেই আন্তর্জাতিক ক্রিকেটে দেশের হয়ে ১৬তম সেঞ্চুরি পেয়ে যাবেন এ অভিজ্ঞ ব্যাটসম্যান।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ১ম ইনিংস: ৮৫ ওভারে ২৫৩/৪ (লিটন দাস ১১৩*, মুশফিকুর রহিম ৮২*, সাদমান ইসলাম ১৪, সাইফ হাসান ১৪, নাজমুল হোসেন শান্ত ১৪, মুমিনুল হক ৬)।

 
Electronic Paper