ব্যাঙ্গালুুরুর অধিনায়কত্বও ছাড়ছেন কোহলি

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ব্যাঙ্গালুুরুর অধিনায়কত্বও ছাড়ছেন কোহলি

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২১

ব্যাঙ্গালুুরুর অধিনায়কত্বও ছাড়ছেন কোহলি

জাতীয় দলের পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়কত্বও ছাড়ার সিদ্বান্ত নিয়েছেন বিরাট কোহলি। আইপিএলের চলমান চর্তুদশ আসর শেষে ব্যাঙ্গালুরুর অধিনায়ক থেকে সড়ে যাবেন কোহলি। কাল রাতে ব্যাঙ্গালুরুর পোস্ট করা একটি ভিডিওর মাধ্যমে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি ।

তিনি বলেন, ‘আরসিবি পরিবার, বেঙ্গালুরুর অসাধারণ সমর্থকদের উদ্দেশ্যে আজ আমি একটা ঘোষণা করতে চাই। আজ বিকেলেই গোটা দলের সাথে আমার কথা হয়েছে। আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে আমি সবাইকে জানাতে চাই যে, এটাই অধিনায়ক হিসেবে আরসিবিতে আমার শেষ মৌসুম। আজ বিকেলেই দল পরিচালনা কমিটির সাথে আমার কথা হয়েছে। বেশ কিছুদিন ধরেই এই সিদ্ধান্তের কথা চিন্তাভাবনা করছিলাম।’

কোহলি আরও বলেন, ‘কিছুদিন আগেই টি-টোয়েন্টিতে জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ারর কথা ঘোষণা করেছি, যাতে অনেক বছর ধরে আমার উপরে চেপে থাকা দায়িত্বের ভার কিছুটা কমে। যে দায়িত্ব আমার উপরে রয়েছে তা আরও ভাল ভাবে পালন করতে চাই। নিজেকে সতেজ রাখতে, মানসিকভাবে ঠিক রাখতে এবং ভবিষ্যতের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি। সামনের বছর আরসিবিতে সবকিছুই একটা বদলের মধ্যে দিয়ে যাবে। বড় নিলাম হতে চলেছে। আমি ম্যানেজমেন্টকে এটাও জানিয়েছি যে, আরসিবি ছাড়া অন্য কোনও দলে নিজেকে দেখার কথা ভাবতেও পারি না। প্রথম দিন থেকেই সেটা আমার দায়বদ্ধতা। আইপিএলের শেষ পর্যন্ত নিজেকে আরসিবির ক্রিকেটার হিসেবেই দেখতে চাই। ৯ বছরের একটা দারুণ যাত্রা শেষ হল। সুখ, দুঃখ দু’টোই দেখতে পেয়েছি সামনে থেকে। আমাকে সমর্থন করার জন্য এবং আমার উপরে আস্থা রাখার জন্য হৃদয়ের অন্তঃস্থল থেকে প্রত্যেককে ধন্যবাদ।’

২০০৮ সাল থেকে বেঙ্গালুরুর হয়েই খেলছেন কোহলি। ২০১৩ সালে অধিনায়ক হন তিনি। এখনও অধিনায়ক হিসেবে আইপিএলের শিরোপা জিততে পারেননি কোহলি।

গত ১৬ সেপ্টেম্বর ভারত টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়া ঘোষনা দেন কোহলি। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটের অধিনায়ক হিসেবে সড়ে যাচ্ছেন এ তারকা ব্যটসম্যান।

 
Electronic Paper