হার দিয়ে সিরিজ শেষ করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

ঢাকা, বুধবার, ২০ অক্টোবর ২০২১ | ৪ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হার দিয়ে সিরিজ শেষ করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

খেলাধুলা ডেস্ক
🕐 ৭:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১

হার দিয়ে সিরিজ শেষ করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

আফগানিস্তানের বিপক্ষে হার দিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

আজ সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে আফগানিস্তানের কাছে ৩ উইকেটে হেরেছে বাংলাদেশের যুবারা। শেষ ম্যাচ হারলেও, ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। প্রথম তিন ম্যাচ জিতে আগেভাগেই সিরিজ জয় নিশ্চিত করেছিলো স্বাগতিকরা।

আজ সিলেট আন্তর্র্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ৪৮ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা ভালোই হয়েছিলো বাংলাদেশের। কিন্তু দলীয় স্কোর তিন অংকে পৌঁছানোর আগে ৮২ রানে ৬ উইকেট হারিয়ে বসে তারা। এব পর্যায়ে দলীয় শতরানের আগেই গুটিয়ে যাবার শংকায় পড়ে বাংলাদেশ।

কিন্তু সাত নম্বরে নামা আব্দুল্লাহ আল মামুনের ৩৭, নাইমুর রহমানের ১৬ রানের সুবাদে দ্রুত গুটিয়ে যাবার শঙ্কা থেকে রক্ষা পেয়ে দেড়শ রান করে ফেলে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৪৭ দশমিক ৪ ওভারে ১৫৫ রানে অলআউট হয় বাংলাদেশ। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন ওপেনার ইফতিখার হোসেন।

১৫৬ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতে বিপদে পড়েছিলো আফগানিস্তানও। ২৪ রানে ২ উইকেট হারায় তারা। পরবর্তীতে ইশহাক জাজাইর ৫২ রানের সুবাদে শুরুর ধাক্কা কাটিয়ে উঠে জয়ে পথে ফেরে আফগানিস্তান। কিন্তু ১০৬ রানের মধ্যে আফগানদের আরও ৪ উইকেট তুলে ম্যাচে ফিরে বাংলাদেশ।

কিন্তু শেষদিকে অধিনায়ক ইজাজ আহমেদের টেস্ট মেজাজের ব্যাটিং ও ইজহারুলহক নাভিদের দায়িত্ব ব্যাটিংয়ে শেষ ওভারে জয় পায় আফগানিস্তান। ৩ বল বাকী রেখে শেষ ম্যাচে জয় পায় সফরকারীরা। ইজাজ ৭৭ বলে ৩২ ও নাভিদ ৪৯ বলে অপরাজিত ২৯ রান করেন। ম্যাচ সেরা হন আফগানিস্তানের নাভিদ।

এবার একটি চার দিনের মাচ খেলবে দু’দল। এই ভেন্যুতেই ২২ সেপ্টেম্বর থেকে শুরু হবে চার দিনের ম্যাচটি।

 
Electronic Paper