২৪১ রানের টার্গেটে ব্যাটিংয়ে বাংলাদেশ

ঢাকা, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ | ১২ আশ্বিন ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

২৪১ রানের টার্গেটে ব্যাটিংয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:৩৪ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২১

২৪১ রানের টার্গেটে ব্যাটিংয়ে বাংলাদেশ

হারারেতে প্রথমে ব্যাট করে লড়াকু সংগ্রহ করেছে জিম্বাবুয়ে। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪০ রান তুলেছে ব্রেন্ডন টেইলরের দল। সিরিজ জিততে হলে বাংলাদেশকে ২৪১ রান করতে হবে। রোববার (১৮ জুলাই) তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে স্বাগতিকরা।

ম্যাচের প্রথম ওভারেই তাসকিন আহমেদ ওপেনার তিনাশে কামুনহুকামুয়েকে বিদায় করেন। আফিফ হোসনের হাতে ক্যাচ দেয়ার আগে ৫ বলে ১ রান তুলেন এই ওপেনার। ১৮ বলে ১৩ রান তুলে বোল্ড হন তাদিওয়ানাশে মারুমানি।
তৃতীয় উইকেটে রেগিস চাকাভাকে নিয়ে ৪৭ রানের জুটি গড়ে লড়াইয়ের আভাস দেন ব্রেন্ডন টেইলর। দলীয় ৮০ রানে ফিরে যান চাকাভা। ৩২ বলে ২৬ রান তুলে সাকিবের বলে বোল্ড হন তিনি। অন্যদিকে ৫৭ বলে ৪৬ রান করা টেইলর শরিফুল ইসলামের বলে হিট উইকেট হয়ে মাঠ ছাড়েন। এরপর ডিয়ন মেয়ার্সকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট শিকার করলেন বাঁহাতি স্পিনার সাকিব। সাকিবের শর্ট বল উড়িয়ে মারতে চেয়েছিলেন মেয়ার্স। কিন্তু সীমানার আগে মাহমুদউল্লাহর তালুবন্দী হয়ে ফেরেন ৫৯ বলে ৩৪ রান করা মেয়ার্স।

৫ উইকেট হারানোর পর মাধভেরের ব্যাটে প্রতিরোধ গড়েছে জিম্বাবুয়ে। ৫২ বলেই ক্যারিয়ারের তৃতীয় ফিফটি পূর্ণ করেছেন ওয়েসলি মাধভেরে। সিকান্দার রাজার সঙ্গে ৬৩ রানের জুটি গড়ে শরিফুলের শিকার হলেন তিনি। সাজঘরে ফেরার আগে নিজের ঝুলিতে মাধেভেরে তুলেছেন ৫৬ রানে।

৪৭তম ওভারে জিম্বাবুয়ে শিবিরে জোড়া আঘাত হানেন শরিফুল। মোসাদ্দেকের ক্যাচ বানিয়ে শরিফুল ফেরালেন লুক জংওয়েকে (৮)। এই ওভারের শেষ বলে শরিফুলের বলে উড়িয়ে মারতে গিয়ে লিটনের গ্লাভসে বন্দী মুজারাবানি (০)। আর ৪৪ বলে ৩০ রান করে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে কট বিহাইন্ড হন সিকান্দার রাজা। ৪ রানে চাতারা এবং ৭ রানে এনগারাভা অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন শরিফুল ইসলাম। এছাড়া দুটি উইকেট নেন সাকিব আল হাসান। একটি করে নিয়েছেন তাসকিন, সাইফউদ্দিন ও মিরাজ। শেষ ১০ ওভারে ৫৫ রানের বেশি তুলতে পারেনি জিম্বাবুয়ে। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ জিতে ১-০তে এগিয়ে আছে টাইগাররা।

বাংলাদেশ দল

তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে দল

ব্রেন্ডন টেইলর, রায়ান বার্ল, রেজিস চাকাভা, টেন্ডাই চাতারা, লুক জঙ্গুয়ে, টিমাইসেন মারুমা, টাডিওয়ানাশে মারুমানি, ব্লেসিং মুজারাবানি, ডিওন মায়ার্স, রিচার্ড এনগারাভা, ওয়েসলি মাধেভেরে।

 
Electronic Paper