‘সাকিবকে এশিয়া কাপে খেলার জন্য চাপ দেয়া হয়নি’

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫

‘সাকিবকে এশিয়া কাপে খেলার জন্য চাপ দেয়া হয়নি’

ক্রীড়া প্রতিবেদক ৪:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ০৯, ২০১৮

print
‘সাকিবকে এশিয়া কাপে খেলার জন্য চাপ দেয়া হয়নি’

গত জানুয়ারিতে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। এই চোট পুরোপুরিভাবে না সারতেই বিসিবির অনুরোধে এশিয়া কাপ খেলেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। কিন্তু শেষ রক্ষা হয়নি। বাংলাদেশ ফাইনালে উঠলেও চোটের অবস্থা বেশি খারাপ হওয়ায় সুপার ফোরের শেষ ম্যাচে খেলতে পারেননি। দেশে ফিরেই অস্ত্রোপচার করিয়ে নেন।

ইনফেকশন হওয়ায় দ্রুতই অস্ত্রোপচার করাতে হয় সাকিবের আঙুলে। অনেক পুঁজ বের হয়েছে আঙুল থেকে। সে সময় পুঁজগুলো বের করতে না পারলে হাতই নষ্ট হয়ে যাওয়ার উপক্রম হয়েছিল। হতাশার কথা, তাঁর এই আঙুল নাকি কখনোই শতভাগ ঠিক হবে না।

সেই হতাশা নিয়ে গত শুক্রবার রাতে অস্ট্রেলিয়ায় গিয়েছেন সাকিব আরো উন্নত চিকিৎসা করাতে। প্রায় এক সপ্তাহ মেলবোর্নে কাটাবেন সাকিব। তারপর অস্ত্রোপচার করাতে যাবেন যুক্তরাষ্ট্রে।

এ ব্যাপারে বিসিবি সভাপতি নাজমুল হাসান সাংবাদিকদের বলেন, ‘এশিয়া কাপে খেলার জন্য সাকিবকে ফোর্স করা হয়নি। সে নিজে থেকেই খেলেছে। ডাক্তার এবং ফিজিও সবার পরামর্শ নিয়েই খেলছে। তা ছাড়া এশিয়া কাপ খেলতে গিয়েই এমন হয়েছে, তা কিন্তু নয়।’

এদিকে সাকিবের এই চোট সারতে এখন ছয় থেকে আট সপ্তাহ সময় লাগবে। তাই ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে তো খেলা হবেই না, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজও মিস করেত পারেন তিনি।