ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আম্পায়ারদের ওপর হামলা

খেলাধুলা ডেস্ক
🕐 ৯:৪৯ পূর্বাহ্ণ, জুন ১৩, ২০২১

আম্পায়ারদের ওপর হামলা

ভুল আম্পায়ারিং নিয়ে বার বার প্রশ্ন উঠেছে। ম্যাচের মোড় ঘুড়িয়ে দিয়েছে বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্তও। সাম্প্রতিক সময়ে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আম্পায়ারিং নিয়ে প্রশ্ন উঠছে অনেকে। এরই মধ্যে রোববার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) ম্যাচ পরিচালনা করতে বিকেএসপিতে যাওয়ার পথে হামলার শিকার হয়েছেন আম্পায়াররা।

জানা গেছে, সাভারে যাওয়ার পথে আশুলিয়ায় আম্পায়ারদের মাইক্রোতে হামলা হয়। এছাড়াও আম্পায়ারদের গাড়ি বেশ কিছুক্ষণ আটকে রাখা হয়েছিল বলেও জানা যায়।

একটি সূত্র জানায়, রোববার সকালে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে ছিল দুইটি ম্যাচ। নির্ধারিত সময়ে ম্যাচ পরিচালনার জন্য আম্পায়াররা যাচ্ছিলেন একটি মাইক্রোবাসে করে। এ সময় আশুলিয়ার দিকে আম্পায়ারদের বহনকারী মাইক্রো বাসে হামলা হয়। তবে মাইক্রোর পিছনের কাচ ভেঙে গেছে। দীর্ঘক্ষণ আটকে রাখা হয় ম্যাচ অফিশিয়ালদের গাড়ি।

বিকেএসপিতে খেলতে যাওয়া একটি দলের সূত্র জানায়, ম্যাচ ৯টায় শুরুর কথা ছিল। আমরা তার আগেই পৌঁছে গেছি। তবে আশুলিয়ার দিকে আম্পায়দের মাইক্রো আটকে রাখা হয়। ইট-পাটকেলও মারা হয়েছে বলে খবর পেয়েছি। মাইক্রোর পিছনের কাচ ভেঙে গেছে। এজন্য খেলা শুরু হতে দেরি হচ্ছে। ঘটনার পর আম্পায়াররা এসে পৌঁছেছেন। আধা ঘণ্টা পিছিয়ে ম্যাচ শুরু হবে।’

তবে আরেকটি সূত্র দাবি করছে এই ঘটনায় সাম্প্রতিক বিতর্কের কারণে নয়। এটি অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা। সড়ক অবরোধ করা সাভারের পোশাক শ্রমিকদের বাধার মুখে পড়ে আম্পায়ার ও ম্যাচ রেফারিদের বহনকারী বাস। শ্রমিকদের বিক্ষোভের সময় এমন ঘটনা ঘটে।

 
Electronic Paper