ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হঠাৎ স্থগিত এএফসি কাপ

ক্ষতিপূরণ চাইবে বসুন্ধরা

ক্রীড়া প্রতিবেদক
🕐 ১১:০২ পূর্বাহ্ণ, মে ১০, ২০২১

ক্ষতিপূরণ চাইবে বসুন্ধরা

বিমানে ওঠার প্রস্তুতি নিচ্ছিল বসুন্ধরা কিংস। এমন সময়ে হঠাৎ এলো দুঃসংবাদ। এশিয়ান ফুটবল কনফেডারেশন থেকে জানানো হলো-স্থগিত করা হয়েছে এএফসি কাপ। গতকাল সন্ধ্যা ছয়টায় ছিল ফ্লাইট।

বসুন্ধরা কিংসের ৪৫ জনের সবাই করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়েই বিমানবন্দরে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময়ে টুর্নামেন্ট স্থগিত হওয়ার খবরটি এসেছে বিনা মেঘে বজ্রপাতের মতো। ১৪-২০ মে মালদ্বীপের মালেতে হওয়ার কথা ছিল এএফসি কাপের দক্ষিণ এশিয়ান জোনের খেলা। সেখানেই অংশ নিতে যাচ্ছিল বাংলাদেশের স্বনামধন্য ক্লাব বসুন্ধরা কিংস।

হঠাৎই মালদ্বীপ সরকার খেলা আয়োজন না করতে অনুরোধ জানিয়েছে মালদ্বীপ ফুটবল ফেডারেশনকে। সেই সিদ্ধান্ত এএফসিকে জানিয়েছে তারা। বাধ্য হয়েই টুর্নামেন্ট স্থগিতের ঘোষণা দিয়েছে এএফসি। কিন্তু ততক্ষণে অনেক টাকা খরচ হয়ে গেছে বসুন্ধরা কিংসের। খেলায় অংশ নেওয়ার প্রস্তুতিসহ বিমান ভাড়া, হোটেলের অগ্রিম ভাড়া পরিশোধ সবই গেল জলে।

এতে খবুই হতাশ এবং নাখোশ কিংসের সভাপতি ইমরুল হাসান, ‘আমরা বরাবরই দুর্ভাগ্যের শিকার। গত বার অত্যন্ত ভালো প্রস্তুতি ছিল। পুরো টুর্নামেন্টই বাতিল হয়ে গেল। এবারও যথেষ্ট প্রস্তুত ছিলাম আমরা। বিমানবন্দরে ওঠার আগে খেলা স্থগিতের খবর ফুটবলারদের জন্য খুব বেদনাদায়ক।’

করোনা পরিস্থিতি, লকডাউন, মালদ্বীপ সরকারের কড়া অবস্থানে সব কিছু মিলিয়ে এএফসি এই সিদ্ধান্ত নিলেও কিংস ক্ষতিপূরণ দাবি করবে বলে জানান সভাপতি, ‘আমরা এএফসি’র কাছে অবশ্যই আর্থিক ক্ষতিপূরণের বিষয়টি তুলে ধরব আগামী দুই এক দিনের মধ্যে। দেখি এএফসি কতটুকু ক্ষতিপূরণ বা কি পদক্ষেপ নেয়। আমরা এতে সন্তুষ্ট না হলে প্রয়োজনে ফিফার কাছে আবেদন করব।’

বসুন্ধরা কিংস খেলা পেছানোতেই এই কঠোর ও দৃঢ় অবস্থানে অন্য দিকে ঢাকা আবাহনীকে খেলার সুযোগ না দিয়ে বাদ দেওয়ার পরও খানিকটা নিশ্চুপ। বাফুফের মাধ্যমে আবাহনী এএফসিকে শেষ বারের মতো বিবেচনা করার অনুরোধ জানালেও সেই চিঠির উত্তর এখনো দেয়নি এশিয়ার ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। আবাহনীও আর বাড়তি কিছু করেনি।

 
Electronic Paper