ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনা আবহেই আইপিএলের পর্দা উঠছে কাল

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ০৮, ২০২১

করোনা আবহেই আইপিএলের পর্দা উঠছে কাল

অপেক্ষা আর কিছুক্ষণের। শুক্রবার থেকে শুরু হচ্ছে আইপিএলের চতুর্দশ সংস্করণ। দেশে করোনা আবহের মধ্যেই পর্দা উঠতে যাচ্ছে এই কোটিপতি লিগের। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স ও বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

ধারে-ভারে কিছুটা এগিয়ে থাকবেন রোহিতরাই, তবে এই বছর ট্রফি ভাগ্য ফেরাতে মরিয়া কোহলি ব্রিগেড। তাই প্রথম ম্যাচেই অঘটন ঘটলে অবাক হওয়ার কিছু থাকবে না। রোহিত শর্মা, কুইন্টন ডি কক, সূর্যকুমার যাদব, সৌরভ তিওয়ারি, যশপ্রীত বুমরাদের মুম্বাই ফের একবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই মাঠে নামবে। অপরদিকে ফের একবার বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্সের ওপরই ভরসা করে থাকবে আরসিবি। গ্লেন ম্যাক্সওয়েলের ধারাবাহিকতা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

পরের দিন শনিবার নামছেন মহেন্দ্র সিং ধোনি। মুম্বাইতে টুর্নামেন্টের দ্বিতীয় দিন ঋষভ পন্থের দিল্লির মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস। রবিবার সন্ধ্যায় সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে যাত্রা শুরু করবে কলকাতা নাইট রাইডার্স। মর্গ্যানের নেতৃত্বে ২০১৪ এর পরে ট্রফি খরা কাটাতে মরিয়া কেকেআর। দলে এসেছেন সাকিব আল হাসান, হরভজন সিংয়ের মতো তারকারা। এছাড়া রাসেল, প্যাট কামিন্স, নারাইন, বেন কাটিং, গিল, কার্তিকদের ওপর আলাদা দায়িত্ব থাকবে। বোলিংয়ে সদ্য জাতীয় দলে সুযোগ পাওয়া প্রসিদ্ধ কৃষ্ণের ওপর থাকবে বিশেষ নজর।

তবে করোনা আবহে হতে চলা এই লিগ নিয়ে দুশ্চিন্তা থেকেই যাচ্ছে। দিল্লীর অক্ষর পটেল, কেকেআরের নীতিশ রাণা, বেঙ্গালুরুর দেবদত্ত পাড়িক্কলের পর এবার করোনা আক্রান্ত হলেন বেঙ্গালুরুর ডানিয়েল স্যামস। বায়োবাবলে ঢোকার পরে তিনি আক্রান্ত হয়েছেন। এছাড়াও মুম্বই দলের সঙ্গে যুক্ত কিরণ মোরেও আক্রান্ত করোনায়। ভারতে প্রায় প্রত্যেকদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। নিশ্চিতভাবেই বিসিসিআইকে বাড়াতে হবে সতর্কতা।

 
Electronic Paper