ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মায়ের জন্যই ‘রেহাই পাচ্ছেন’ শাহাদাত

নিজস্ব প্রতিবেদক
🕐 ৬:৩২ অপরাহ্ণ, মার্চ ০৮, ২০২১

মায়ের জন্যই ‘রেহাই পাচ্ছেন’ শাহাদাত

ক্রিকেটের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পাঁচ বছরের নিষেধাজ্ঞাপ্রাপ্ত শাহাদাত হোসেনের শাস্তি মওকুফের সিদ্ধান্ত নিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মায়ের ক্যান্সারের চিকিৎসা খরচ চালাতে পারছেন না জানিয়ে পুনরায় খেলার অনুমতি চেয়ে বিসিবির কাছে শাস্তি মওকুফের আবেদন করেছিলেন শাহাদাত। মায়ের অসুস্থতা বিবেচনা করে তার আবেদনে সাড়া দিতে যাচ্ছে বিসিবি। সংবাদমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান।

২০১৯ সালে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের ম্যাচে খুলনার বিপক্ষে ম্যাচ চলাকালীন সতীর্থ আরাফাত সানি জুনিয়রের গায়ে হাত তুলেছিলেন শাহাদাত। আচরণ বিধি ভঙ্গের কারণে তাকে দুই বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ পাঁচ বছর সব ধরনের ক্রিকেটের বাইরে থাকতে নির্দেশনা দেয় বিসিবি।  

সম্প্রতি শাস্তি মওকুফ চেয়ে বিসিবিকে আবেগ মেশানো চিঠি পাঠান এই ক্রিকেটার। তার সেই আবেদনে সাড়া দিচ্ছে বিসিবি। ১৬ মাস সাজা ভোগ করা শাহদাতের শাস্তি কমানোর জন্য ডিসিপ্লিন কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে। তার সাজা কমানোর বিষয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও ইতিবাচক বলে জানা গেছে।  

বিসিবির শৃঙ্খলা কমিটি থেকে সবুজ সংকেত পেলে ক্রিকেটে ফিরতে আর কোনো বাধা থাকবে না শাহাদাতের।

বিষয়টি নিয়ে সংবাদ মাধ্যমে আকরাম খান জানান, ‘আপনারা জানেন এনসিএল চলাকালীন রাজিব শৃঙ্খলা ভঙ্গ করেছিল। তাই ক্রিকেট বোর্ড ৫ বছরের জন্য নিষেধাজ্ঞা দেয়। কিছুদিন আগে টিভিতে দেখেছি এবং ও ব্যক্তিগতভাবে আমাকে ফোন করেছে তাছাড়া একটি চিঠিও দিয়েছে যেহেতু ও একটা বিরাট পারিবারিক সমস্যায় পড়েছে।’

আকরাম খান আরও বলেন, ‘ওর আম্মার ক্যান্সার হয়েছে এবং সে কোনো ক্রিকেট খেলতে পারছে না। ওর বিষয়টি বিবেচনা করে আমি কয়েকজন পরিচালকের সঙ্গে কথা বলেছি বিশেষ করে মল্লিক ভাই ও দুর্জয়ের সঙ্গে। ওনারা ওর ব্যাপারে ইতিবাচক সাড়া দিয়েছেন। আমরা শৃঙ্খলা কমিটির চেয়ারম্যানকে অনুরোধ করেছি। আশা করছি ওখান থেকেও ইতিবাচক কিছুই আসবে। এর সাথে আমরা মাননীয় বোর্ড সভাপতিকেও জানিয়েছি এবং তিনিও ইতিবাচক আছেন। ও যেন এবারের এনসিএল থেকে পুরো ঘরোয়া ক্রিকেট খেলতে পারে সেই আশা করছি।’

 
Electronic Paper