চাপ না থাকলে অবশ্যই ভালো খেলবে বাংলাদেশ: মাশরাফি

ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১ | ৬ বৈশাখ ১৪২৮

চাপ না থাকলে অবশ্যই ভালো খেলবে বাংলাদেশ: মাশরাফি

নিজস্ব প্রতিবেদক ৯:৪৯ অপরাহ্ণ, মার্চ ০৫, ২০২১

print
চাপ না থাকলে অবশ্যই ভালো খেলবে বাংলাদেশ: মাশরাফি

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছেন, ‘ব্যক্তিগতভাবে প্রতিটি খেলোয়াড়ের ওপর থেকে চাপ কমিয়ে দিতে হবে। ওরা যদি মন খুলে খেলতে পারে, কোনো চাপ না থাকে, তাহলে অবশ্যই ভালো খেলবে। আমাদের সমস্যা হচ্ছে, খেলোয়াড়দের ওপর আমরা অযথা চাপ সৃষ্টি করে দেই। ওই চাপটা কমিয়ে আনতে হবে, ক্রিকেট বোর্ড থেকে, নির্বাচক বলেন বা আমরা দর্শক যারা আছি। ওদেরকে সমর্থন করাটা খুব গুরুত্বপূর্ণ। আশা করি, সমর্থন করলে ওরা ভালো খেলবে।’  

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তখন তিনি আসন্ন বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।   

মাশরাফি বলেন, ‘আমরা সবাই জানি, নিউজিল্যান্ডে খেলা খুব কঠিন। সঙ্গে সাকিবও নেই। কিন্তু যাওয়ার আগে ওরা যেভাবে কথা বলেছে, সেটা খুবই ইতিবাচক লেগেছে। আমার বিশ্বাস, ইনশাল্লাহ ভালো করবে।’

প্রসঙ্গত, আগামী ২০ মার্চ থেকে ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের লড়াই। সিরিজের পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। কয়েকদিন আগে নিউজিল্যান্ড সফরের সূচিতে কিছুটা বদল এনেছিল স্বাগতিক ক্রিকেট বোর্ড। তবে সূচি বদলালেও আগের ভেন্যুতেই হবে খেলা। সিরিজের প্রথম ওয়ানডে হবে ডানেডিনে, দ্বিতীয়টি হবে ক্রাইস্টচার্চে আর শেষটি হবে ওয়েলিংটনে।

আগামী ২৮ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের পরের দুটি টি-টোয়েন্টি হবে ৩০ মার্চ ও ১ এপ্রিল। প্রথম ম্যাচটি হবে হ্যামিল্টনে, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।