নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়ল বাংলাদেশ দল

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১ | ১৩ ফাল্গুন ১৪২৭

নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়ল বাংলাদেশ দল

নিজস্ব প্রতিবেদক ৫:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

print
নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়ল বাংলাদেশ দল

আইসিসির বিশ্বকাপ সুপার লিগের অধীনে তিনটি ওয়ান-ডে ও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল। মঙ্গলবার বিকেলে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকা থেকে নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হন তামিমরা।

সিরিজ নিয়ে আশার কথা শুনিয়ে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল সাংবাদিকদের বলেন, ‘আমরা সবাই জানি নিউজিল্যান্ড কন্ডিশন আমাদের জন্য কঠিন। কিন্তু অসম্ভব কিছুই না। আমরা চেষ্টা করব যে জিনিসটা নিউজিল্যান্ডে কোনোদিন অর্জন করিনি, এবার সেটা অর্জন করতে পারি। আমরা আশাবাদী।’

এর আগে নিউজিল্যান্ড সফরের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০ সদস্যের দলে চমক প্রথমবারের মতো টাইগার দলে ডাক পেয়েছেন নাসুম আহমেদ। দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকত, আলামিন হোসেন, নাঈম শেখ। আর আগের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম।

২০ মার্চে প্রথম ওয়ান ডে হলেও আগামী ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। পরে ২৩ মার্চ দ্বিতীয় ও ২৬ মার্চ তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ২৮ মার্চ প্রথম টি-টুয়েন্টি, ৩০ মার্চ দ্বিতীয় এবং ১ এপ্রিল শেষ টি-টুয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রুবেল হোসেন, নাসুম আহমেদ।