দেশপ্রেম আগে, বিসিবি চাইলে টেস্ট খেলব: মোস্তাফিজ

ঢাকা, রবিবার, ৭ মার্চ ২০২১ | ২২ ফাল্গুন ১৪২৭

দেশপ্রেম আগে, বিসিবি চাইলে টেস্ট খেলব: মোস্তাফিজ

নিজস্ব প্রতিবেদক ৩:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

print
দেশপ্রেম আগে, বিসিবি চাইলে টেস্ট খেলব: মোস্তাফিজ

দেশে সাকিব আল হাসানের শ্রীলংকার বিপক্ষে টেস্ট না খেলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সিদ্ধান্ত নিয়ে তুমুল বিতর্ক হচ্ছে। এর মধ্যেই সবার আগে দেশপ্রেম, তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইলে টেস্ট খেলবেন বলে জানিয়েছেন আইপিএলে দল পাওয়া আরেক বাংলাদেশি ক্রিকেটার মোস্তাফিজুর রহমান।

মঙ্গলবার বিকেলে মিরপুরের একাডেমিতে সাংবাদিকদের সঙ্গে শ্রীলংকা সফর নাকি আইপিএলে খেলবেন সে বিষয়ে নিজের অবস্থান তুলে ধরেছেন মুস্তাফিজ। বিকেলেই নিউজিল্যান্ড সফরের জন্য বাংলাদেশ দলের সঙ্গে দেশ ছাড়ছেন তিনি।

মুস্তাফিজ বলেন, ‘সবার আগে আমার দেশের খেলা। শ্রীলংকা টেস্টে যদি থাকি, তাহলে আমি টেস্ট খেলব। যদি না থাকি তাহলে বিসিবি তো আমাকে বলবে যে আমি নেই। তখন আমি বিসিবিকে বলব। বিসিবি যদি আমাকে ছাড়ে তাহলে আমি আইপিএলে খেলব। তবে সবার আগে দেশপ্রেম। দেশের বা আইপিএল খেলার বিষয়ে অন্য কোনো চাপ নেই।’

‘টেস্টে বিসিবি চাইলে রাজি না হওয়ার তো কিছু নাই। বিসিবির সভাপতির সঙ্গে আমি কথা বলেছি, উনি আমার ওপর ছেড়ে দিয়েছেন। আর আমি দেশের খেলাকেই বেছে নিচ্ছি’, যোগ করেন তিনি।

প্রসঙ্গত গতকাল এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘এখন আমরা আমাদের দিক থেকে পরিষ্কার যে, জোর করে কাউকে খেলাব না।’

আইপিএল নিলামে এবার দেশসেরা পেসার মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ছিল এক কোটি রুপি। আর এই দামেই তাকে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস। অন্যদিকে এবারের নিলামে দল পেয়েছেন আরেক বাংলাদেশি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৩ কোটি ২০ লাখ রুপিতে তাকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।