নাসির-তামিমার বিয়ে নিয়ে আইনি নোটিশ

ঢাকা, রবিবার, ৭ মার্চ ২০২১ | ২২ ফাল্গুন ১৪২৭

নাসির-তামিমার বিয়ে নিয়ে আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক ৮:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১

print
নাসির-তামিমার বিয়ে নিয়ে আইনি নোটিশ

বিয়ে সংক্রান্ত প্রতারণা ঠেকাতে বিয়ে ও তালাকের নিবন্ধন প্রক্রিয়া ডিজিটাল করতে সরকারকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। ক্রিকেটার নাসিরের স্ত্রী তামিমার ‘প্রথম স্বামী’ রাকিব, দুই ব্যক্তি সোহাগ ও কামরুল এবং ‘এইড ফর ম্যান ফাউন্ডেশন’ নামের এক সংগঠন এ আইনি নোটিশ পাঠায়। তাদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান সোমবার নোটিশটি পাঠিয়েছেন। এতে আইন, ধর্ম এবং তথ্যপ্রযুক্তি সচিবকে নোটিশ পাওয়ার তিন দিনের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়, বর্তমান যে পদ্ধতিতে বিবাহ ও বিচ্ছেদের ঘটনা রেজিস্ট্রেশন করা হয়, তা ডিজিটালাইজেশন না করার কারণে অসংখ্য প্রতারণার ঘটনা ঘটছে। আগের বিয়ে গোপন রেখে ডিভোর্স না দিয়েই নতুন করে বিয়ে করার ঘটনাও ঘটছে। ফলে সন্তানের পিতৃপরিচয় নিয়েও জটিলতা সৃষ্টি যাচ্ছে। বিবাহসংক্রান্ত অপরাধ বেড়ে অসংখ্য মামলা হচ্ছে। এ কারণে বিয়ে ও ডিভোর্স রেজিস্ট্রেশন ডিজিটালাইজেশন পদ্ধতিতে হওয়া প্রয়োজন।

‘এইড ফর ম্যান ফাউন্ডেশন’-এর সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নাদিম বলেন, ‘রাকিব হাসানের স্ত্রী তামিমা তাম্মি তার স্বামীকে ডিভোর্স না দিয়েই ক্রিকেটার নাসিরকে বিয়ে করেছেন। যা আইনত দণ্ডনীয় অপরাধ। এ ইস্যুতে নাসির ও তামিমা প্রভাবশালী হওয়ায় রাকিবকে বিভিন্ন রকমের হুমকি-ধমকি দিচ্ছেন। এমন পরিস্থিতিতে আমরা রাকিব হাসানের পাশে আছি।’

এর আগে বিশ্ব ভালোবাসা দিবসে অনেকটা ধুমধাম করে বিয়ে করেছেন ক্রিকেটার নাসির হোসেন। গত শুক্রবার হয়েছে বিবাহোত্তর সংবর্ধনা। এরই মধ্যে নাসিরের নববধূ তামিমা তাম্মির বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রাকিব হাসান নামের ওই ব্যক্তি। নিজেকে তামিমার প্রথম স্বামী দাবি করা রাকিবের অভিযোগ, তালাক না দিয়েই নতুন করে বিয়ে করেছেন তামিমা। এ বিষয়ে এখনো নাসির ও তামিমার কোনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।