তৃতীয় সন্তান নিয়ে আমরা দুজনই রোমাঞ্চিত : সাকিব

ঢাকা, মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১ | ৭ বৈশাখ ১৪২৮

তৃতীয় সন্তান নিয়ে আমরা দুজনই রোমাঞ্চিত : সাকিব

খেলাধুলা ডেস্ক ১০:০৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

print
তৃতীয় সন্তান নিয়ে আমরা দুজনই রোমাঞ্চিত : সাকিব

তৃতীয় সন্তানের বাবা হতে চলেছেন সাকিব আল হাসান। পরিবারে নতুন অতিথি আসা নিয়ে সাকিব ও তার স্ত্রী উম্মে আহমেদ শিশির– দুজনেই বেশ রোমাঞ্চিত। যুক্তরাষ্ট্রে সাকিবের ফিরে যাওয়ার বড় কারণ হলো বর্তমান কোভিড পরিস্থিতি। এই অবস্থায় যুক্তরাষ্ট্রের হাসপাতালগুলোতে স্ত্রীর পাশে শুধু স্বামীকে থাকতে দেওয়া হয়। তাই নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে ফিরতে হচ্ছে দেশসেরা ক্রিকেটারকে।

নিষেধাজ্ঞা থেকে ফিরেই আবার ছুটিতে যাওয়ায় সাকিবকে নিয়ে সমালোচনা হচ্ছে। এ ব্যাপারে নিজের পরিস্থিতি ব্যাখ্যা করে একটি বেসরকারি সংস্থার অনুষ্ঠানে সাকিব বলেন, ‘আমার তৃতীয় সন্তান আসবে। সেটা নিয়ে রোমাঞ্চিত আমরা দুজন। একই সঙ্গে এরকম পরিস্থিতিতে স্ত্রীর পাশে থাকা জরুরি। তারচেয়ে যেটা গুরুত্বপূর্ণ এই কোভিড পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের অবস্থা অনেক খারাপ। সেখানকার হাসপাতালে স্বামী ছাড়া কাউকে থাকতে দেওয়া হয় না। তাই এই সময়ে আমার থাকা খুব জরুরি।’

নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নেওয়ার ব্যাপারে আরেকটি তথ্য দিয়েছেন সাকিব। জানিয়েছেন, তাঁর চোট সারতেও নাকি লম্বা সময় লাগবে। তিনি বলেন, ‘ছুটিটা কিন্তু দুই ধরনের। একটা হচ্ছে বাধ্য হয়ে, আরেকটা ব্যক্তিগত। যে ইনজুরিটা সেটা সারতে আমার ছয় থেকে আট সপ্তাহ লাগবে। আপনি ফিজিওদের কাছ থেকে যদি পরিষ্কার নির্দেশনা পান তাহলে দেখবেন ছয় থেকে আট সপ্তাহ লাগবে। যেটাতে আমি মিস করার (নিউজিল্যান্ড সফর) খুব ভাল সম্ভাবনা একটা। যদি ছয় সপ্তাহ লেগে থাকে তাহলে আজকে থেকে যদি কাউন্ট করেন তাহলে পারব কি পারব না নিশ্চিত না। হয়ত টি-টোয়েন্টিটা পারব।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে কুঁচকিতে চোট পেয়েছিলেন সাকিব। সেই চোট কাটিয়ে টেস্ট সিরিজে মাঠেও ফিরেছিলেন তিনি। সম্প্রতি নতুন করে আবার চোটে আক্রান্ত হন তিনি। নতুন করে বাঁ পায়ের ঊরুতে চোট পান তিনি। এমআরআই রিপোর্টে নতুন চোট ধরা পড়ে।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ফিল্ডিংয়ের সময় অস্বস্তিবোধ করেন সাকিব। পরে বোলিং চালিয়ে গেলেও বেশিক্ষণ মাঠে থাকতে পারেননি। খেলা শেষ হওয়ার আগেই মাঠ ছাড়তে হয় দেশসেরা এই ক্রিকেটারকে।