ঢাকা টেস্টে সাকিবের পরিবর্তে দলে সৌম্য

ঢাকা, মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১ | ৭ বৈশাখ ১৪২৮

ঢাকা টেস্টে সাকিবের পরিবর্তে দলে সৌম্য

খেলাধুলা ডেস্ক ১০:০০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

print
ঢাকা টেস্টে সাকিবের পরিবর্তে দলে সৌম্য

চোটের কারণে ঢাকা টেস্টে খেলছেন না সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারের বদলে মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ডাকা হয়েছে সৌম্য সরকারকে। ১০ ফেব্রুয়ারি, বুধবার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা এই বাঁহাতি ব্যাটসম্যানের।

এক সংবাদ বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। বিবৃতিতে বিসিবি বলেছে, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দলে চোটে পড়া অলরাউন্ডার সাকিব আল হাসানের বদলি হিসেবে সৌম্য সরকারকে নেওয়া হয়েছে। চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম টেস্টে পাওয়া চোট থেকে সেরে না ওঠায় সাকিব বাদ পড়েছেন।’

আগামীকাল বৃহস্পতিবার থেকে মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় টেস্ট। এরই মধ্যে চট্টগ্রামে প্রথম ম্যাচে তিন উইকেটের জয় নিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। তাই এই ম্যাচটিতে জিতে খেলায় ফিরতে চাইবে স্বাগতিকরা।

সবশেষ ২০১৯ সালের সেপ্টেম্বরে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলেছেন সৌম্য। এবার সাকিবের বদলে সুযোগ হলো দলে ফেরার।

এদিকে জানা গেছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দল থেকে ছিটকে যাওয়ার পর পারিবারিক কারণে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চেয়ে আবেদন করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

এ ব্যাপারে বিসিবির পরিচালক জালাল ইউনুস এনটিভি অনলাইনকে বলেন, ‘আগামী মাসে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য ছুটির আবেদন করেছেন সাকিব। বিসিবি এখনও এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি। পারিবারিক কারণে সে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নিতে চাচ্ছে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে কুঁচকিতে চোট পেয়েছিলেন সাকিব। সেই চোট কাটিয়ে টেস্ট সিরিজে মাঠেও ফিরেছিলেন তিনি। সম্প্রতি নতুন করে আবার চোটে আক্রান্ত হন তিনি। গত শুক্রবার বাঁ পায়ের ঊরুতে চোট পান তিনি। এমআরআই রিপোর্টে নতুন চোট ধরা পড়ে।

গত বৃহস্পতিবার চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ফিল্ডিংয়ের সময় অস্বস্তিবোধ করেন সাকিব। পরে বোলিং চালিয়ে গেলেও বেশিক্ষণ মাঠে থাকতে পারেননি। খেলা শেষ হওয়ার আগেই মাঠ ছাড়তে হয় দেশসেরা ক্রিকেটারকে।

চলমান সিরিজের প্রথম টেস্টে দুই দিন খেলেছিলেন, শেষ তিন দিন আর খেলতে পারেননি সাকিব। আপাতত বিসিবির মেডিকেল বিভাগ তাঁর চিকিৎসা চালিয়ে যাবে। চোটের অবস্থা পর্যবেক্ষণ করতে থাকবে।