ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

র‍্যাংকিংয়ের সেরা দশে মিরাজ-মোস্তাফিজ

খেলাধুলা ডেস্ক
🕐 ৩:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১

র‍্যাংকিংয়ের সেরা দশে মিরাজ-মোস্তাফিজ

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে বিশ্বকাপ সুপার লিগে পূর্ণ ত্রিশ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এ সিরিজে উদ্ভাসিত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে র‍্যাংকিংয়েও অভাবনীয় উন্নতি হয়েছে টাইগার ক্রিকেটারদের। বিশেষ করে বোলিং র‍্যাংকিংয়ে সেরা দশে ঢুকে গেছেন দুই টাইগার বোলার। বোলিং র‍্যাংকিংয়ের ১৩ নম্বরে থেকে সিরিজটি শুরু করেছিলেন ডানহাতি অফস্পিনার মেহেদি হাসান মিরাজ। তিন ম্যাচে ৭ উইকেট নেয়ার সুবাদে তিনি এগিয়েছেন ৯ ধাপ। বর্তমানে অবস্থান করছেন ক্যারিয়ার সেরা ৪ নম্বরে। এছাড়া ১১ ধাপ এগিয়ে ৮ নম্বরে উঠে এসেছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। সিরিজে তার শিকার ছিল ৬ উইকেট।

সেরা দশে না এলেও মিরাজ-মোস্তাফিজের চেয়ে বড় লাফ দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের প্রত্যাবর্তনী সিরিজে তিন ম্যাচে ৬ উইকেট নিয়ে তিনি এগিয়েছেন ১৫ ধাপ, বর্তমানে অবস্থান করছেন ১৩ নম্বরে। এছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন তিন ধাপ এগিয়ে উঠেছেন ৪৩ নম্বরে।

২৭ জানুয়ারি, বুধবার আইসিসির সবশেষ আপডেটে জানা গেছে এসব তথ্য। শুধু বোলিং র‍্যাংকিং নয়, ব্যাটিং র‍্যাংকিংয়েও উন্নতি হয়েছে টাইগারদের। অধিনায়ক তামিম ইকবাল এক ধাপ এগিয়ে ২২, মাহমুদউল্লাহ রিয়াদ পাঁচ এগিয়ে ৪৯ ও মুশফিকুর রহীম এক ধাপ এগিয়ে বর্তমানে অবস্থান করছেন ১৫ নম্বরে।

ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের মধ্যে ডানহাতি পেসার আলঝারি জোসেফ ১১ ধাপ এগিয়ে উঠেছেন ৩৪ নম্বরে। এর বাইরে আয়ারল্যান্ডের তারকা ব্যাটসম্যান পল স্টারলিং বড়সড় লাফ দিয়েছেন ব্যাটিং র‍্যাংকিংয়ে। আফগানিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের তিন ম্যাচে দুই সেঞ্চুরিসহ মোট ২৮৫ রানের সুবাদে তিনি এগিয়েছে ৮ ধাপ, বর্তমানে তার র‍্যাংকিং অষ্টম।

 
Electronic Paper