শুক্রবার শুরু হচ্ছে মুজিব শতবর্ষ জাতীয় টেনিস

ঢাকা, রবিবার, ১৭ জানুয়ারি ২০২১ | ৪ মাঘ ১৪২৭

শুক্রবার শুরু হচ্ছে মুজিব শতবর্ষ জাতীয় টেনিস

ক্রীড়া প্রতিবেদক ৮:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ০২, ২০২০

print
শুক্রবার শুরু হচ্ছে মুজিব শতবর্ষ জাতীয় টেনিস

শতাধিক খেলোয়াড় নিয়ে শুক্রবার শুরু হচ্ছে ‘মুজিব শতবর্ষ জাতীয় টেনিস টুর্নামেন্ট-২০২০’। সিনিয়র পুরুষ ও নারী একক, অনূর্ধ্ব-১২, ১৪, ১৬ ও ১৮ এই ছয়টি ক্যাটাগরিতে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের (আইটিএফ) অনুমোদিত এই প্রতিযোগিতা।

শুক্রবার রাজশাহীর অ্যাডভোকেট আবদুস সালাম টেনিস কমপ্লেক্সে বয়স ভিত্তিক খেলাগুলোর উদ্বোধন করবেন সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন।

৯ ডিসেম্বর থেকে ঢাকা ক্লাবে শুরু হবে সিনিয়রদের খেলা। ১২ ডিসেম্বর জাতীয় ক্রীড়া পরিষদের অডিটরিয়ামে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

আসন্ন টুর্নামেন্ট উপলক্ষ্যে আজ বুধবার রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ক্রীড়া পরিষদের সচিব ও টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক মাসুদ করিম। এ সময় ফেডারেশনের সহ-সভাপতি মোহাম্মদ দ্বীন ইসলাম ও পৃষ্ঠপোষক ওয়ালটনের এফএম ইকবাল বিন আনোয়ার উপস্থিত ছিলেন।

সাধারণ সম্পাদক মাসুদ করিম বলেন, ‘টেনিসে করোনা পরবর্তী প্রথম জাতীয় টুর্নামেন্ট এটি। খেলোয়াড়দের মাঠে ফিরিয়ে আনতে আমাদের নিরলস পরিশ্রম করতে হয়েছে। বিশেষ করে করোনাকালীন সময়ে অনেক উদীয়মান খেলোয়াড় নিজেদের গুটিয়ে নিয়েছে। তাদেরকে ফের কোর্টমুখো করতেই আমাদের এই উদ্যোগ।’

তিনি যোগ করেন, ‘খেলোয়াড়দের মানসিক বিকাশের লক্ষ্যে আমরা ইতিমধ্যে একটি জেলাভিত্তিক এবং একটি আন্তর্জাতিকভাবে মেক্সিকোর একটি ক্লাবের সঙ্গে দু’টি ভার্চুয়াল টেনিস টুর্নামেন্টের আয়োজন করেছি। যা টেনিসে নতুন এক অধ্যায়ের সূচনা করেছে।’

রাজশাহী ও ঢাকা-এই দুই পর্বে জাতীয় টেনিস প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করছে ওয়লটন, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, দি একমি ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।