সিলেটে এবার যুবদলের ক্যাম্প

ঢাকা, শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ | ২১ অগ্রহায়ণ ১৪২৭

সিলেটে এবার যুবদলের ক্যাম্প

ক্রীড়া প্রতিবেদক ১২:২৯ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

print
সিলেটে এবার যুবদলের ক্যাম্প

আকবর আলীরা যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ায় আগামীর জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। আর সেই চ্যালেঞ্জটা দেশের ক্রিকেট বোর্ডের ওপর একটু বেশি করেই পড়েছে। তাই ২০২২ বিশ্বকাপকে সামনে রেখে করোনাকালেও থেমে নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিকল্পনা। যুব ক্রিকেট দলকে আগামীর জন্য প্রস্তুত করার লক্ষ্যে একের পর এক অনুশীলন প্রক্রিয়া চলছে তাদের।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে এতোদিন চলছিলো যুবাদের অনুশীলন। কিন্তু হঠাৎ করেই করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় যুবাদের জন্য প্রস্তুত করা হয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। সেখানেই তাদের স্থানান্তর করা হয়েছে তাদের। তাও প্রায় দীর্ঘ একমাস পর ফিরছে ক্যাম্প। 

সিলেটে দুই সপ্তাহের অনুশীলন চলবে, আগামী ২২ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। গতকাল সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অনুর্ধ্ব ১৯ দলের অনুশীলন ক্যাম্পের বিস্তারিত জানিয়ে দেয়া হয়।

আজ মিরপুরের ক্রীড়া পল্লীতে উঠবেন ক্যাম্পে সুযোগ পাওয়া ৩১ ক্রিকেটার। পরদিন হবে করোনা পরীক্ষা। নেগেটিভ ফল পাওয়া ক্রিকেটাররা ২২ তারিখ সকালে সিলেটের উদ্দেশে রওয়ানা দেবেন। সেখানে তারা ফরচুন গার্ডেনে উঠবেন।

আর হোটেল থেকে সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম, পুরোটাই জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকবে। এই বলয়ে ২৩ ও ২৪ নভেম্বর দুই দিন স্কিল ট্রেনিং করে বেশ কিছু ম্যাচ খেলবে জুনিয়র এই ক্রিকেটাররা। নিজেদের মধ্যে দুই ভাগে ভাগ হয়ে তারা ৫টি ওয়ানডে ম্যাচ খেলবে। এর পর ৫ ডিসেম্বর ঢাকায় ফিরে আসবে আকবর-শামীমদের উত্তরসূরীরা।

প্রসঙ্গত, আগস্টে ৪৭ ক্রিকেটার নিয়ে বিকেএসপিতে অনূর্ধ্ব-১৯ দলের চার সপ্তাহের আবাসিক ক্যাম্প শুরু হয়েছিল। এরপর ৪৭ জনের দলটি ছোট করে ২৮ জনে নামিয়ে আনেন নির্বাচকরা। তাদের নিয়েই অক্টোবর থেকে প্রধান কোচ নাভিদ নেওয়াজের অধীনে চার সপ্তাহের স্কিল ক্যাম্প অনুষ্ঠিত হয়। কিন্তু করোনা ঝুঁকিতে এক সপ্তাহ আগেই ক্যাম্প স্থগিত করে দেয় বিসিবি।

সিলেটে অনুষ্ঠিতব্য ক্যাম্পে আগের ২৮ জনের সঙ্গে আরও ৪ জনকে যুক্ত করেছে বিসিবি। তবে আগের স্কোয়াডে থাকা ডানহাতি ব্যাটসম্যান মফিজুল ইসলাম রবিন রিহ্যাবে থাকায় তিনি স্কিল ক্যাম্পে নেই।