১৫ নভেম্বর ৫ দলের টি-২০ টুর্নামেন্ট শুরু

ঢাকা, শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ | ২১ অগ্রহায়ণ ১৪২৭

১৫ নভেম্বর ৫ দলের টি-২০ টুর্নামেন্ট শুরু

নিজস্ব প্রতিবেদক ৯:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২০

print
১৫ নভেম্বর ৫ দলের টি-২০ টুর্নামেন্ট শুরু

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ১৫ নভেম্বর শুরু হবে ৫ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট। টুর্নামেন্টটা করপোরেট হবে কি না, সেটা নিশ্চিত নয়। রোববার মিরপুরে বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালের পুরস্কার বিতরণের পর সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

তিনি জানান, কিছু স্পন্সর আছে যারা এই টুর্নামেন্টে আমাদের সঙ্গে থাকতে চায়। তবে তারা বিপিএলের কোনো স্পন্সর নয়। এরা নতুন। যদি ৫ দলের জন্য স্পন্সর পাওয়া যায়, তাহলে এটা করপোরেট লিগ হতে পারে।

বিসিবি সভাপতি বলেন, আমি সেই স্পন্সরদের সঙ্গে বসবো। তারা যদি চায়, তাহলে প্লেয়ার ড্রাফট হতে পারে। না হয়, বিসিবিই খুব দ্রুততার সঙ্গে ৫টি দল তৈরি করে দেবে। তবে আমি ব্যক্তিগতভাবে, বর্তমান পরিস্থিতিতে প্লেয়ার ড্রাফট করতে রাজি নই।

তিনি আরও জানান, ৫ দলের এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে কোনো বিদেশি ক্রিকেটারকে খেলানো হবে না। যদিও প্রথমদিকে চিন্তা করা হয়েছিল বিদেশি ক্রিকেটারদের খেলানোর ব্যাপারে। কিন্তু করোনা পরিস্থিতিতে বিদেশি ক্রিকেটারদের এনে খেলানোর ঝুঁকি নিতে রাজি নয় বিসিবি।

একই সঙ্গে বিসিবি সভাপতি জানিয়ে দিলেন, এই টুর্নামেন্টে খেলবেন সাকিব আল হাসান। ২৯ অক্টোবর নিষেধাজ্ঞামুক্ত হচ্ছেন সাকিব। এরপর ঘরোয়া এবং আন্তর্জাতিক- সব ধরনের ক্রিকেটেই অংশ নিতে পারবেন তিনি।

পাপন বলেন, সাকিব এই টুর্নামেন্টে খেলবে। সে ১০ নভেম্বরের মধ্যে দেশে ফিরে আসবে।