রঙিন ক্রিকেটেই ফিরছেন সাকিব

ঢাকা, রবিবার, ২৯ নভেম্বর ২০২০ | ১৫ অগ্রহায়ণ ১৪২৭

রঙিন ক্রিকেটেই ফিরছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক ১০:৪৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২১, ২০২০

print
রঙিন ক্রিকেটেই ফিরছেন সাকিব

আর মাত্র সাত দিন পরেই মুক্ত বাংলাদেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। আইসিসি কর্তৃক এক বছর ধরে তিনি শাস্তি ভোগ করেন, ম্যাচ পাতানোর প্রস্তাব গোপন রাখায়। অবশেষে অপেক্ষার পালা শেষ। যদিও এই সময়ে বাংলাদেশেই খেলেনি কোনো আন্তর্জাতিক ক্রিকেট। শুধু বদল হয়েছে ওয়ান ডে দলের অধিনায়ক।

মাশরাফি নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর তামিম ইকবালের হাতে তুলে দেওয়া হয় জাতীয় দলের দায়িত্ব। এছাড়া করোনাকালে প্রেসিডেন্টস কাপ চলছে। সেটা নিতান্তই গা গরম ম্যাচের মতোই। তবে এর পরেই বিসিবি আয়োজন করছে টি-টোয়েন্টি ক্রিকেট লিগ। আর এই লিগ দিয়েই ফের ক্রিকেটে ফিরছেন সাকিব আল হাসান। 

যদিও শ্রীলঙ্কা সফরের মধ্য দিয়ে তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল। এজন্য সাকিব যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে বিকেএসপিতে আইসোলেশনেও ছিলেন। কিন্তু করোনাকালে স্বাস্থ্যবিধি নিয়ে কিছু শর্তের হেরফের হওয়ায় সফর স্থগিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ফলে পুনরায় যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যান সাকিব।

এবার আবার ফিরতে যাচ্ছে দেশসেরা এই ক্রিকেটার। আগামী ২৮ অক্টোবর তার ওপর থেকে সব ধরনের নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে। ঠিক তার পরই নভেম্বরে শুরু হচ্ছে ৫ দলের টি-টোয়েন্টি ক্রিকেট লিগ।