ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জেলা ফুটবলের দ্বায়িত্ব নিলেন সালাউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক
🕐 ১২:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২০

জেলার ফুটবল সচল করার দায়িত্ব নিজেই নিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাজী মো. সালাউদ্দিন। গতকাল বিকেলে বাফুফের নবনির্বাচিত কমিটির প্রথম সভায় বেশ কয়েকটি স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নিয়োগ দেয়া হয়েছে। জেলা ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান মনোনীত হয়েছেন বাফুফে সভাপতি নিজে। এর আগে তার হাতে ছিল ডেভেলপমেন্ট কমিটির দায়িত্ব।

প্রথমসভা শেষে কাজী মো. সালাউদ্দিন মিডিয়াকে বলেছেন, আমি জেলা ফুটবলের দায়িত্ব নিলাম। আমি শুনি জেলায় লিগ হয় না অনেক দিন। নিজেই ওটা দেখবো, যাতে ওই গ্যাপটা পূরণ করতে কারো ওপর ভরসা করতে না হয়।

প্রথম সভায় ২০ জনের মধ্যে ১৮ জন উপস্থিত ছিলেন। অসুস্থ্য থাকায় প্রথম সভায় উপস্থিত ছিলেন না সদস্য হারুনুর রশীদ ও মাহি উদ্দিন আহমেদ সেলিম। সালাউদ্দিন বলেছেন, আমাদের খুবই ভালো সভা হয়েছে। সবার মধ্যে আন্তরিকতা ছিল। সবাই ফুটবলে কাজ করতে এসেছেন। নতুন-পুরাতন সবাই কাজের জন্য প্রস্তুত। আমরা কিছু কমিটির চেয়ারম্যান ঠিক করে দিয়েছি। কারণ, আমাদের খুব তাড়াতাড়ি কাজ শুরু করতে হবে।

সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদীকে এবারও প্রফেশনাল লিগ কমিটি এবং ফিন্যান্স কমিটির চেয়ারম্যান করা হয়েছে। ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান পদেও পুরনোমুখ কাজী নাবিল আহমেদ, মহিলাক মিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ এবং স্কুল ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান বিজন বড়ুয়া।

এর আগে ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ছিলেন কাজী মো. সালাউদ্দিন। এবার সেই দায়িত্ব দেয়া হয়েছে বাফুফেতে প্রথম সহসভাপতি নির্বাচিত হওয়া আতাউর রহমান ভূঁইয়া মানিককে।

রেফারিজ কমিটির চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী, গত বছর ঢাকামহানগরী ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান ছিলেন হারুনুর রশীদ। এবার তাকে কম্পিটিশন কমিটির চেয়ারম্যান করে লিগ কমিটির চেয়ারম্যান মনোনীত করা হয়েছে আরেক নতুন সহসভাপতি ইমরুল হাসানকে।

লিগ্যাল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ, বিচ ফুটবল অ্যান্ড ফুটসাল কমিটি, এথিক্স অ্যান্ড ফেয়ার প্লে কমিটি আজমল হোসেন কিউসি, প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি আখতার হোসেন খান, ডিসিপ্লিনারি কমিটি মেজবাহ উদ্দিন, আপীল কমিটি আবদুল মুয়ীদ চৌধুরীকে সভাপতি নির্বাচিত করা হয়েছে।

 
Electronic Paper